ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জনগণের অধিকার খর্ব করাই বিএনপির রাজনীতি: পরশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
জনগণের অধিকার খর্ব করাই বিএনপির রাজনীতি: পরশ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের জনসভায় বক্তৃতা দিচ্ছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

ঢাকা: জনগণের অধিকার খর্ব করাই বিএনপির রাজনীতি বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের জনসভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জনগণকে ভীত সন্ত্রস্ত করে বিএনপি ক্ষমতায় যেতে চায়। তাদের ১০ ডিসেম্বরের কুমতলব ধরা পড়ে গেছে। জনগণের অধিকার খর্ব করাই বিএনপির রাজনীতি। বিএনপি জনগণকে গণতন্ত্রের অধিকার দিতে চায় না। মার্শাল ল দিয়ে তারা জনগণকে শাসন করতে চায়। তাদের প্রতিটা কাজ এ দেশের জনগণের বিরুদ্ধে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, গণতন্ত্রের নামে যারা সন্ত্রাস কায়েম করে, গণতন্ত্রের নামে যারা অরাজনৈতিক কার্যক্রম করে, ধ্বংসাত্মক আচরণ করে, তারা কোনো রাজনৈতিক দল হতে পারে না। তাদের রাজনীতি নিষিদ্ধ করার দাবি আমি জানাচ্ছি। সোজা আঙুলে ঘি না উঠলে আঙুল কিভাবে বাঁকা করতে হয় সেটা আমরা জানি। পুলিশ বাহিনীকে রাজাকার বলেন, এটা দেশদ্রোহিতার শামিল। ৭৫ এবং ২০০১ সালের স্বপ্ন ভুলে যান, সারা পৃথিবীর মানুষ এখন আওয়ামী লীগের সরকারকে শ্রদ্ধা করে। আওয়ামী লীগের সরকার এখন উন্নয়নের শিখরে আরোহণ করছে। সারাবিশ্ব এখন শেখ হাসিনার রাজনীতিকে সমীহ করে। শেখ হাসিনা এখন সারা বিশ্বের রোল মডেল।  

তিনি আরও বলেন, শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির বিরুদ্ধে বিএনপি ভার্চুয়াল রাজনীতি করে। জনগণ তাদের প্রত্যাহার করেছে। বিদেশে বসে কিভাবে এত আয়েশি জীবন যাপন করেন, এটা এদেশের মানুষ জানতে চায়। তারেক রহমানের আয়ের উৎস কি সেটা এদেশের মানুষ জানতে চায়। বঙ্গবন্ধুর বাংলাদেশে আপনারা পেছন থেকে ক্ষমতায় আসতে পারবেন না।  

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি'র সঞ্চলনায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।