ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বরিশালে বিএনপির পৃথক বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
বরিশালে বিএনপির পৃথক বিক্ষোভ সমাবেশ

বরিশাল: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীদের গ্রেফতার এবং গুলিতে নিহত ও আহত হওয়ার প্রতিবাদে বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১১টায় বরিশাল নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে মহানগর ও উত্তর জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন দলীয় নেতারা।

পাশাপাশি অশ্বিনী কুমার হলের সামনে একই সময় বিক্ষোভ সমাবেশ করে দক্ষিণ জেলা বিএনপি।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে দলীয় কার্যালয়ের সামনের সমাবেশে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ ও মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবিরসহ অন্যান্য নেতা।

অপরদিকে একই দাবিতে অশ্বিনী কুমার হলের সামনে জেলা (দক্ষিণ) বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহীনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা (দক্ষিণ)
বিএনপির সাবেক সদস্য সচিব আকতার হোসেন মেবুল ও জেলা (দক্ষিণ) যুবদলের সাধারণ সম্পাদক এএইচএম তসলিম উদ্দিনসহ অন্যান্য নেতা।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপির নেতাকর্মীদের আটক রেখে প্রতিবাদ বন্ধ করা যাবে না। সরকার পতনের আন্দোলন চলবে। শত ভয়ভীতি উপেক্ষা করে ঢাকায় যেভাবে গণসমাবেশ সফল হয়েছে তেমনি সারাদেশে সরকারবিরোধী আন্দোলনে মানুষ ঝাঁপিয়ে পড়বে।

এদিকে বিএনপির পৃথক সমাবেশকে ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সদর রোডসহ আশপাশ এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।