ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

আন্দোলনে প্রথম সারিতে থাকে যুব মহিলা লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আন্দোলনে প্রথম সারিতে থাকে যুব মহিলা লীগ

ঢাকা: বিদায়ী ভাষণে যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিল বলেছেন, আন্দোলন-সংগ্রামে সব সময় প্রথম সারিতে ছিল যুব মহিলা লীগ। রাসেল স্কয়ার যে আন্দোলনের কেন্দ্র হয়ে উঠেছিল সেটাও যুব মহিলা লীগের সৃষ্টি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের সমাবেশে বিদায়ী বক্তব্য রাখার সময় এ কথা বলেন দুই নেত্রী।  

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিদায়ী সভাপতি নাজমা আক্তার বলেন, আমরা আপনার দেওয়া দায়িত্ব পালন করেছি, আপনার চোখের ভাষা আমি বুঝি। যুব মহিলা লীগ সে অনুযায়ী চলে।

শেখ হাসিনা নারীদের যে উন্নয়ন করেছেন, নারীর ক্ষমতায়নের যে জাগরণ সৃষ্টি করেছেন, নারী উন্নয়ন নীতিমালা তৈরি করেছেন বলেও যোগ করেন এ যুবনেত্রী।

এরমধ্যে বিএনপি এসে নারী উন্নয়ন নীতিমালা বাতিল করেছে, সেটা ঘরে ঘরে গিয়ে বলতে হবে বলে নেতাকর্মীদের উদ্দেশ্যে নির্দেশ দেন তিনি।  

বিএনপি-জামায়াতের সময় নির্যাতিত, আহত যুব মহিলা লীগ কর্মীদের আর্থিক সাহায্য দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান যুব মহিলা লীগের বিদায়ী সাধারণ সম্পাদক অপু উকিল।  

বর্তমান সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিল ২০০৪ সালের ৫ মার্চে সংগঠনের শুরু থেকেই নেতৃত্বে আছেন। এরপর ২০১৭ সালের ১৭ মার্চ পরের সম্মেলনেও এই দুজন পুনরায় দায়িত্ব পান। গত ১৮ বছর ধরে তারা দুজন এই সংগঠনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

দীর্ঘ ১৮ বছর নাজমা-অপু উকিলের নেতৃত্বে চললে যুব সংগঠনটির নেতৃত্বে থাকা দুজনের বয়সই ৫০ পার হয়েছে।

যুব মহিলা লীগের একাধিক নেত্রী জানান, এবারের সম্মেলনের মধ্য দিয়ে শীর্ষ নেতৃত্বে পরিবর্তন আসবে। দলের কর্মসূচি আরও বেগবান হবে।  

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এনবি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।