ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

কচুয়া উপজেলা আ.লীগ সভাপতি শিশির, সম্পাদক সোহাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
কচুয়া উপজেলা আ.লীগ সভাপতি শিশির, সম্পাদক সোহাগ

চাঁদপুর: চাঁদপুরের কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান শিশির এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন সোহরাব হোসেন চৌধুরী সোহাগ।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

সাধারণ সম্পাদক পদে সোহরাব হোসেন চৌধুরী সোহাগ আগেই কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে মনোনীত হন। যে কারণে ওই পদে নির্বাচন হয়নি।

সভাপতি পদে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাউন্সিলর ছিলেন ৪৮৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ২৪১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মো. শাহজাহান শিশির। তার প্রতিদ্বন্দ্বী ১৫৬ ভোট পেয়েছেন সাবেক সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও মো. হুমায়ুন পেয়েছেন ৫৫ ভোট। ৪৮৬ ভোটের মধ্যে কাস্ট হয় ৪৫৩ ভোট। এর মধ্যে এক ভোট বাতিল হয়।

নির্বাচন পরিচালনায় সার্বিক দায়িত্ব পালন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। এ সময় জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৮ ডিসেম্বর কচুয়া উপজেলার হযরত নেয়ামত শাহ্ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ওই দিন কমিটি ঘোষণা দেওয়ার পরিবেশ না থাকায় তিনি জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে সাংগঠনিক নিয়ম অনুসরণ করে কমিটি করার জন্য নির্দেশনা দিয়ে যান।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।