ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখতে ১৪ দল প্রস্তুত: আমু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখতে ১৪ দল প্রস্তুত: আমু

ঢাকা: বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্র সফল হবে না। যেকোনো ষড়যন্ত্র রুখতে ১৪ দল প্রস্তুত বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (১৯ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

আমু বলেন, বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্র সফল হবে না। ষড়যন্ত্র রুখতে ১৪ দল প্রস্তুত আছে। ১০ ডিসেম্বর গোলাপবাগে সমাবেশ করার মধ্য দিয়ে বিএনপি আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। মানুষকে বিজয় উৎসব থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য ডিসেম্বর মাসকে তারা আন্দোলন করার জন্য বেছে নিয়েছে। তারা ষড়যন্ত্র করছে, এ দেশে কোনো ষড়যন্ত্র করতে পারবে না। বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার ঝুঁকি নিতে হয়েছে। ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছে। তবুও তিনি মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধকে সমুন্নত করেছেন।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপির কার্যালয়ে বোমার কারখানা পাওয়া গেছে। সরকারকে নাজেহাল অবস্থায় ফেলতে চেয়েছিল। তারা বলেছিল ১০ ডিসেম্বর জীবন থাকতে নয়াপল্টন থেকে যাবে না। নাকে খত দিয়ে গোলাপবাগে গরুর হাটে গিয়ে মিটিং করেছে। বিজয়ের মাসে ষড়যন্ত্র হতে দেব না। কোনো ষড়যন্ত্র করলে মোকাবিলা রাজপথে হবে।

আওয়ামী লীগের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, বিএনপি সংবিধান মানে না। দেশের সব অর্জন নস্যাৎ করতে চায়। যারা একাত্তরে আমাদের মা-বোনদের নির্যাতন করেছিল সেই একই শক্তি এবং একই বিদেশি শক্তি বাংলাদেশের অস্তিত্বের বিরুদ্ধে আবার তাদের সঙ্গে মাঠে নেমেছে।

সভায় আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, ওয়ার্কাস পার্টি সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সাধরণ সম্পাদক শিরিন আখতার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নুর তাপস, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাম্যবাদীর দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ন্যাপের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, গণ আজাদী লীগের সভাপতি এস কে শিকদার, গণতন্ত্র পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।