ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্মার্ট জেনারেশন তৈরি করতে চান সাদ্দাম

ইউনিভারর্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
স্মার্ট জেনারেশন তৈরি করতে চান সাদ্দাম সাদ্দাম হোসেন (ফাইল ফটো)

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার যে রূপরেখা সেটির জন্য স্মার্ট জেনারেশন তৈরি করার লক্ষ্য নির্ধারণ করেছেন ছাত্রলীগের নতুন সভাপতি সাদ্দাম হোসেন।

বুধববার (২১ ডিসেম্বর) বাংলানিউজের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার যে রূপরেখা সেটি বাস্তবায়নের সারথি হতে চাই। ছাত্রসমাজ যেন স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যুগোপযোগী ভূমিকা পালন করতে পারে সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ করবো।

দেশের বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বর্তমান প্রজন্ম মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের জেনারেশন। তাদের সঙ্গে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়গুলোকেও স্মার্ট বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে চাই। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ মানবসম্পদ তৈরিতে ছাত্রলীগ কাজ করে যাবে।

ঢাবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বলেন, দেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার জন্য যারা ষড়যন্ত্র করছে, আগুন সন্ত্রাস করছে, মৌলবাদী ও স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে ছাত্রলীগ কাজ করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সারাজীবন সংগ্রাম করেছেন, নীতির প্রশ্নে কোনো দিন আপোষ করেননি, অন্যায়ের কাছে পরাভূত হননি এবং সবসময় মুক্তসমাজ ব্যবস্থার স্বপ্ন দেখেছেন, তারা যেন সেটি বুকে ধারণ করেন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সদাচরণ, মেলামেশা এবং সব সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে ছাত্রলীগের কর্মীরা যেন অংশ নেন। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ যেন অস্থিতিশীল না হয়, সবার জন্য নিরাপদ থাকে, সে জায়গা থেকে সবাইকে সহায়তা করার জন্য আহ্বান থাকবে।

সাদ্দাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ২০১১-১২ সেশনে ভর্তি হন। জন্ম- পঞ্চগড়ের বোদা উপজেলায়। বাবা আমিনুল হক ছিলেন মুজিব বাহিনীর সদস্য, বোদা উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি। পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট সাদ্দাম। ২০০৮ সালে ঠাকুরগাঁও জিলা স্কুল থেকে এসএসসি এবং রাজধানীর নটরডেম কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়ে এইচএসসি উত্তীর্ণ হন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটির উপ-আইন সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন সাদ্দাম।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।