ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

টাঙ্গাইলে বিএনপির ৯ নেতাকর্মীর জামিন, কারাগারে ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
টাঙ্গাইলে বিএনপির ৯ নেতাকর্মীর জামিন,  কারাগারে ৯ কারাগার: প্রতীকী ছবি

টাঙ্গাইল: টাঙ্গাইলে বিএনপির নয় নেতাকর্মীকে কারাগারে এবং নয়জনকে জামিন দিয়েছেন আদালত। বুধবার (২১ ডিসেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

 

তাদের মঙ্গলবার (২০ ডিসেম্বর) একটি স্মরণসভা থেকে ফেরার পথে পুলিশ গ্রেফতার করে।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, গ্রেফতারদের মধ্যে সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক আশরাফুল আলম ওরফে ঘটু, সদস্য আশরাফ আলী, বাঘিল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, টাঙ্গাইল পৌরসভার ১৫ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খন্দকার জহিরুল ইসলাম ওরফে ইরান, ৮ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, বাঘিল ইউনিয়নের ৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি বেলায়েত হোসেন ও ওই ইউনিয়ন বিএনপি নেতা ওমর আলী এবং কাতুলী ইউনিয়নের যুবদলের আহ্বায়ক লুৎফর রহমান রয়েছেন।  

টাঙ্গাইল সদর থানায় গত ২১ নভেম্বর পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।  

এছাড়া টাঙ্গাইল পৌরসভার ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মারুফ সরোয়ারকে গত ২৯ নভেম্বর দেলদুয়ার থানায় দায়ের করা অপর একটি মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ বুধবার আদালতে পাঠায়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড আবেদন করা হয়।

আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রূপন কুমার দাস টাঙ্গাইল থানায় গ্রেফতার আটজনের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া আগামী ২৮ ডিসেম্বর রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন।  

অপর দিকে দেলদুয়ার থানার মামলায় গ্রেফতার মারুফ সরোয়ারের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সজীব চৌধুরী। তার রিমান্ড আবেদনের শুনানি বৃহস্পতিবার ধার্য করা হয়।

এ দিকে গ্রেফতার জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন, সদস্য মাহিদ মাহমুদ, পৌরসভার ২ নং ওয়ার্ড বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক রানা খান, বিএনপি কর্মী নাহিদ হাসান, তুহিন মিয়া, জাহাঙ্গীর আলম, পারভেজ ও সাইফুল ইসলামকে জনউৎপাত সৃষ্টির অভিযোগ এনে আদালতে পাঠায় পুলিশ। আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামীল শাহীন জানান, সন্ত্রাসী হামলায় নিহত বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ফারুকের স্মরণসভা থেকে ফেরার পথে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়। আগামী ২৪ ডিসেম্বর জেলা পর্যায়ে গণমিছিল কর্মসূচি বাধাগ্রস্ত করার জন্যই নেতাকর্মীদের হয়রানিমূলকভাবে গ্রেফতার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।