ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

জাহাঙ্গীরসহ শতাধিক নেতাকর্মীকে ক্ষমা আওয়ামী লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
জাহাঙ্গীরসহ শতাধিক নেতাকর্মীকে ক্ষমা আওয়ামী লীগের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের: ফাইল ফটো

ঢাকা: বির্তকিত বক্তব্যের জন্য গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও গাজীপুর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ সারাদেশের বিভিন্ন ঘটনায় সাংগঠনিক শাস্তি পাওয়া শতাধিক নেতাকর্মীকে ক্ষমা করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, জাহাঙ্গীর তো অ্যাপ্লাই করেছে তারটা তো ক্ষমা করে দিয়েছে। যারাই আবেদন করেছে একশ’র মতো ছিল। অনেক জায়গায় কলহ বিবাদেও অনেকে জড়িয়েছে, অনেকে তাদের শৃঙ্খলা বিরোধী বক্তব্যের জন্যও ক্ষমা চেয়েছে এগুলো ক্ষমা করা হয়েছে।

তিনি বলেন, যে পাপে তারা সাজা পেয়েছে তার পুনরাবৃত্তি তারা ঘটাবে না এ শর্ত দিয়েই তারা ক্ষমা চেয়েছে। কাজেই তখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে। যে তুমি শর্ত ভঙ্গ করছো কাজেই তুমি শাস্তি পাবে।

গত শনিবার (১৭ ডিসেম্বর) গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গণভবনে এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে বিতর্কিত বক্তব্যের জন্য গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও গাজীপুর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা হিসেবে বহিষ্কার করে আওয়ামী লীগ। এছাড়া সারা দেশে অভ্যন্তরীণ কোন্দল, নির্বাচনে বিদ্রোহী প্রার্থী, শৃঙ্খলা বিরোধী বক্তব্যের জন্য এসব নেতাকর্মীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয় আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এমইউএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।