ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খুলনা বিএনপির ৮৩৫ নেতাকর্মীর নামে ১৪ মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
খুলনা বিএনপির ৮৩৫ নেতাকর্মীর নামে ১৪ মামলা

খুলনা: খুলনায় চলতি মাসের প্রথম তিন সপ্তাহে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮৩৫ নেতাকর্মীর নামে ১৪টি মামলা হয়েছে। এসব মামলায় ৮৯ জন নেতাকর্মী কারাবন্দি রয়েছেন।

আর এসব মামলার আসামিদের মধ্যে ১১০ জন হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। এছাড়া খুলনার আদালত থেকে ৩১ জন জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে মহানগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এসএম শফিকুল আলম মনা।

মামলার আসামির সংখ্যা তুলে ধরে মনা বলেন,  বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪টি মামলার মধ্যে মহানগরীর ৮ থানায় ৮টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানার মামলায় ৮০ জন, সোনাডাঙ্গা থানার মামলায় ৬০ জন, খালিশপুর থানার মামলায় ৫৫ জন, দৌলতপুর থানার মামলায় ৪৫ জন, খানজাহান আলী থানার মামলায় ৩০ জন, আড়ংঘাটা থানার মামলায় ৫০ জন, হরিণটানা থানার মামলায় ৪৫ জন এবং লবণচরা থানার মামলায় ৮০ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে জেলার পাইকগাছা থানার মামলায় ৭০জন বটিয়াঘাটা থানার মামলায় ৮০ জন, ডুমুরিয়া থানার দুটি মামলার একটিতে ৬০ জন ও দ্বিতীয় মামলায় ৭৫ জন এবং রূপসা থানার দুটি মামলার প্রথমটিতে ৬০ জন ও দ্বিতীয়টিতে ৪৫ জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় মহানগরীর ৪২ জন এবং জেলার ৪৭ জন নেতাকর্মী কারাবন্দি রয়েছেন।

এছাড়া ঢাকায় বিএনপির কর্মসূচিতে অংশ নিতে গিয়ে খুলনার ১০ নেতাকর্মী গ্রেফতার  হয়েছেন। এর মধ্যে পাইকগাছার ৪ জন, ডুমুরিয়ার ২ জন, দাকোপের ২ জন এবং মহানগর যুবদলের ২ জন রয়েছেন।

মনা দাবি করেন, এসব মামলা গায়েবি, বানোয়াট, ভিত্তিহীন, অবাস্তব ও কাল্পনিক।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান ও নগর বিএনপির সদস্য সচিব শফিকুল ইসলাম তুহিন।  

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবু হাসান বাবু, সম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, কাজী মাহমুদ আলী, শেখ সাদী ও শফিকুল ইসলাম হোসেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা,  ডিসেম্বর ২২, ২০২২
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।