ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘১০ বছরেও শিবচর আওয়ামী লীগে কোনো মতবিরোধ হয়নি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
‘১০ বছরেও শিবচর আওয়ামী লীগে কোনো মতবিরোধ হয়নি’

মাদারীপুর: শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম বাংলানিউজকে বলেন, ‘শিবচর উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনে কোন মতবিরোধ বা কোন্দল নেই। গত ১০ বছরেও কমিটি গঠন নিয়ে তৃণমূল পর্যায়েও কোনো বিরোধ হয়নি।

শিবচর উপজেলা আওয়ামী লীগ সুসংগঠিত এবং নেতাকর্মীরা পরস্পরের প্রতি ভ্রাতৃত্ববোধ বজায় রেখে কাজ করেন। ’ 

এর ব্যাখ্যাও দেন তিনি। বলেন, শিবচরে একেবারে গ্রাম পর্যায় পর্যন্ত আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন সুদৃঢ়। আমাদের কমিটি সকলের মতামত ও গ্রহণযোগ্যতার বিচারে গঠন করা হয়ে থাকে। এ কারণেই সকল সিদ্ধান্ত আনন্দচিত্তে সবাই মেনে নেয়। ফলে কমিটি গঠন নিয়ে এ পর্যন্ত কোনো মতবিরোধ বা কোন্দলের নজির নেই শিবচরে।

স্থানীয় সংসদ সদস্যের প্রশংসা করে তিনি বলেন, আমাদের প্রিয় নেতা জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী শিবচরকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলেছেন।  

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম বলেন, শিবচরের ৮০ ভাগ মানুষ আওয়ামী লীগে ভোট দেন। আমরা আগামীতেও বিপুল ভোটে বিজয়ী হবো আশা করি। শিবচরের অভূতপূর্ব উন্নয়ন আওয়ামী লীগই করেছে। আমাদের নেতা নূর-ই-আলম চৌধুরী করেছেন। এক সময় শিবচরে সরকারি কর্মকর্তারা কেউ আসতে চাইতো না। রাস্তাঘাট ছিল না। এখন শিবচরে এলেই চোখ জুড়িয়ে যায় সকলের। আধুনিক শিবচরের এ অবদান মানুষ ভুলবে না।

মাদারীপুর ১ আসনের শিবচর উপজেলা ১৯টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। এ উপজেলায় আওয়ামী লীগ সমর্থকই সবচেয়ে বেশি।  ইতোপূর্বে জাতীয়ভাবে যে দলই সরকার গঠন করেছে, মাদারীপুর ১ আসনে সব সময় আওয়ামী লীগ বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে।  

১৯৯১ সালে মাদারীপুর ১ আসনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। তার মৃত্যুর পর উপ-নির্বাচনে তারই বড় ছেলে  নূর-ই- আলম চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর থেকে টানা ছয় বারের মতো তিনিই মাদারীপুর ১ আসনের সংসদ সদস্য। বর্তমানে জাতীয় সংসদের চিফ হুইপ তিনি।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।