ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

তিনদিন প্যাডেল মেরে নৌকা চালিয়ে সম্মেলনে সিদ্দিক মিয়া

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
তিনদিন প্যাডেল মেরে নৌকা চালিয়ে সম্মেলনে সিদ্দিক মিয়া তিনদিন প্যাডেল মেরে নৌকা চালিয়ে সম্মেলনে সিদ্দিক মিয়া। ছবি: জিএম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছিদ্দিক মিয়া। বয়স ৭০ ছুঁই ছুঁই।

বয়সের কারণে শারীরিক কষ্ট বাড়লেও আওয়ামী লীগের প্রতি বিন্দু পরিমাণ টান কমেনি এখনও। তাইতো ভ্যানের ওপর স্থাপিত নৌকার কৃত্রিম কাঠামো নিয়ে সম্মেলনে এসেছেন তিনি।  

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে আওয়ামী লীগের সম্মেলন। সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যে সিদ্দিক মিয়াকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন।  

জানতে চাইলে বাংলানিউজকেকে সিদ্দিক মিয়া বলেন, আমি গত ২১ ডিসেম্বর নেত্রকোণা থেকে রওয়ানা দিয়েছি। তিনদিন প্যাডেল মেরে এই নৌকা চালিয়ে এখানে এসেছি। ২০১৪ সাল থেকে সুযোগ হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে আসি।

এই বয়সে কীভাবে এত কষ্ট করা সম্ভব প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতি যে ভালোবাসা সেটির কারণেই সম্ভব হয়েছে। যেখানে রাত হয়েছে সেখানেই এই নৌকাতে রাত্রিযাপন করেছি। এ সময় সঙ্গে রাখা শুকনো খাবারও দেখান তিনি।

নেত্রকোণার পূর্বধলা থানার বাসিন্দা সিদ্দিক জানান, আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও দলের নিবেদিত প্রাণ তিনি। তার ছয় সন্তান পড়াশোনা করেন।

নিজের ইচ্ছার কথা জানিয়ে তিনি বলেন, আমার শেষ ইচ্ছা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা। তাহলে আমার জীবন ধন্য হবে। আমার দুই ছেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে ছবি তুলেছে। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মনের ইচ্ছা পূরণ করতে চাই।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।