ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

৩০ ডিসেম্বর ঢাকার খেলা হবে: জয়নাল আবেদীন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
৩০ ডিসেম্বর ঢাকার খেলা হবে: জয়নাল আবেদীন

নারায়ণগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেছেন, আওয়ামী লীগের একজন নেতা প্রায়ই বলেন মাঠে খেলা হবে। তাকে আজ বলতে চাই ১০টি খেলায় বিএনপি জিতেছে।

আগামী ৩০ ডিসেম্বরে ঢাকার খেলা হবে। সে খেলায় বিএনপি জিতবে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের মিশনপাড়ায় হোশিয়ারি সমিতি মিলনায়তনের গলিতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির গণমিছিল কর্মসূচির আগে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, আমি নারায়ণগঞ্জের গণজমায়েত দেখে খুশি। আপনারা জানেন কীভাবে সরকার অত্যাচার করছে। অনেক জায়গায় তারা আমাদের গণমিছিলে গুলি করেছে।

গত ৭ ডিসেম্বর আমাদের কেন্দ্রীয় অফিস থেকে চারশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। মীর্জা ফখরুল ও মীর্জা আব্বাসকে ডিবি অফিসে গ্রেফতার করে নিয়ে গেছে। আপনারা জানেন এ সরকার একটি অবৈধ সরকার। নিশি রাতের সরকার। এ সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। তারা সারা বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে। এ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। আমাদের নেতাকর্মীদের নামে সারাদেশে হাজার হাজার গায়েবি মামলা। বিচার বিভাগকে করায়ত্ত করে নেতারা যেন জামিন না পায় সে ব্যবস্থা করেছে।

তিনি বলেন, তারা ভেবেছে দেশের সব সম্পদ লুট করে ২০১৪ ও ১৮ সালের মতো ভোট চুরি করে ক্ষমতায় আসবে। এদেশে জিয়ার সৈনিকেরা বেঁচে থাকতে তা আর হবে না। বাংলাদেশের মানুষ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে বিশ্বাস করে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আদর্শে বিশ্বাস করে। যত অত্যাচার করা হোক মানুষকে দাবিয়ে রাখতে তারা পারবে না।

তারা সম্মেলন সম্মেলন করে। আজও তাদের সম্মেলন। তারা ভাবে এ নির্বাচন কমিশনের অধীনে তারা নির্বাচন করবে। আমি বলে দিতে চাই এই নির্বাচন কমিশনের অধীনে বাংলাদেশে কোন নির্বাচন হবে না। গত নির্বাচনে যে ভোট চুরির নির্বাচন কমিশন ছিল বর্তমান নির্বাচন কমিশন তার চেয়েও খারাপ। আমরা এ নির্বাচন কমিশন মানি না।

তিনি আরও বলেন, আপনাদের ধন্যবাদ জানাই পাশাপাশি নারায়ণগঞ্জের কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। মশিউর রহমান রনির নামে মামলা দেওয়া হয়েছে তাকে গ্রেফতার করা হয়েছে। এ গণমিছিলের মাধ্যমেই তিনি মুক্তি পাবেন। তারা বলে বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। আমি তার আইনজীবী হিসেবে বলতে চাই সেখান থেকে একটি টাকাও আত্মসাৎ করা হয়নি। সেই টাকা এখন ব্যাংকে তিনগুণ।

এ সময় আরও বক্তব্য রাখেন দলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, কাজী মনিরুজ্জামান, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির আহ্বায়ক গিয়াসউদ্দিন ও সদস্য সচিব গোলাম ফারুক খোকন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।