ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পাকিস্তানি শাসকদের থেকেও বেশি করছে সরকার: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
পাকিস্তানি শাসকদের থেকেও বেশি করছে সরকার: টুকু

ময়মনসিংহ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, পাকিস্তানি শাসকরা যা করতো, তার চাইতে বেশি করছে এ সরকার।

শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ৩টার দিকে ময়মনসিংহ নগরীর টাউনহল মোড়ে বিএনপি নেতাদের মুক্তিসহ ১০ দফা দাবির গণমিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ২৭ দফা দাবি দিয়েছি। যদি আন্দোলন করে জয়লাভ করতে পারি, তাহলে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেব। যে জন্য দেশ স্বাধীন করেছিলাম, মুক্তিযুদ্ধ করেছিলাম। সেটার কিছুই আজ নেই। পাকিস্তানি শাসকরা যা করতো, তার চাইতে বেশি করছে এ সরকার।

তিনি আরও বলেন, রাস্তায় যখন নেমেছি, জীবন যখন দিয়েছি, জয়লাভ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

এ সময় পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, গতকাল (২৩ ডিসেম্বর) থেকেই আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ গিয়েছে। আমি জানি সব পুলিশ ভাইয়েরা মন থেকে এটা করেন না। পুলিশ জনগণের সেবক। কিন্তু কিছু অতি উৎসাহী পুলিশ এসব কাজ করছেন। আমি তাদের অনুরোধ করব, আপনারা জনগণের ভাষা বুজতে শিখুন। জনগণের আন্দোলন কেউ ঠেকাতে পারে নাই, এ আন্দোলন কেউ ঠেকাতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির এ নেতা বলেন, গত ১৪ বছর একটি দাবিতে আমরা আন্দোলন করে আসছি। জনগণের ভোট তাদের ফেরত দেওয়ার জন্য। বাংলাদেশের মানুষের পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম এতই বেড়ে গিয়েছে যে, মানুষ আজ বাজার করতে পারছেন না। বাজার দর আজ মানুষের হাতের নাগারে নাই। মানুষ বাঁচতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আবুল কালাম, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ।

পরে বিএনপির বিশাল একটি গণমিছিল নগরীর টাউন হল বিদ্যাময়ী স্কুলের সামনে এসে আমলাপাড়া হয়ে নতুন বাজারে বিএনপির কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।