ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবিকে স্মার্ট ক্যাম্পাস তৈরিতে ছাত্রলীগের ৮ নির্দেশনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ঢাবিকে স্মার্ট ক্যাম্পাস তৈরিতে ছাত্রলীগের ৮ নির্দেশনা

ঢাকা বিশ্ববিদ্যালয়: স্মার্ট ক্যাম্পাস তৈরির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা ও সংশ্লিষ্ট প্রতিটি হল, অনুষদ, ইনস্টিটিউটকে ৮ দফা নির্দেশনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট ক্যাম্পাসের পথযাত্রা শিরোনামের বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে স্মার্ট ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা বাংলাদেশ ছাত্রলীগের শপথ। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের আঁতুড়ঘর, শহীদের রক্তস্নাত, মুক্তি আন্দোলনের অদ্বিতীয় বাতিঘর, বিশ্ববিদ্যালয়কে স্মার্ট ক্যাম্পাস হিসেবে গড়ে তুলবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।  

এ লক্ষ্যে ছাত্রলীগের দেওয়া নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে, আবাসিক হলগুলোতে শতভাগ শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে ভূমিকা রাখা, আবাসন, খাদ্য ইত্যাদি সমস্যার শিক্ষার্থীদের পাশে সর্বোচ্চ সহানুভূতি নিয়ে দাঁড়ানো, সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য যেন ক্লাসরুম, লাইব্রেরি ও আবাসিক হলে শিক্ষার পরিবেশ বিনষ্ট না হয় সে বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকা, ক্যাম্পাস ও সংশ্লিষ্ট ইউনিটগুলো থেকে সকল প্রকার ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নামিয়ে ফেলা এবং পরিচ্ছন্নতা নিশ্চিতে ভূমিকা রাখা, প্রতিটি ইউনিট গঠনতন্ত্র মোতাবেক মাসিক নির্বাহী সভা আয়োজন করা, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী হাসিনা সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড প্রচার করা এবং ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকা, শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে সহায়ক সাংগঠনিক কর্মপরিকল্পনা প্রণয়ন ও উদ্যোগ গ্রহণ করা এবং ক্যাম্পাসে কোনো অবস্থাতেই গাড়ির হর্ন না বাজানো।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।