ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ছাত্রলীগ’

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ছাত্রলীগ’ ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান

ঢাকা: নতুন নেতৃত্বের হাতে উঠেছে দেশের সবচেয়ে ঐতিহ্যবাহী ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের দ্বায়িত্ব। সভাপতির দায়িত্ব পেয়েছেন সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে শেখ ওয়ালী আসিফ ইনান।

দ্বায়িত্ব পেয়ে বাংলাদেশ ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন জানিয়েছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সঙ্গে স্মার্ট সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করবে ছাত্রলীগ।  

অন্যদিকে সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান জানিয়েছেন, কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গসহ সব ধরনের সাংগঠনিক তৎপরতা বাড়াতে দ্রুততার সঙ্গে কাজ করছে ছাত্রলীগ।

নতুন বছরে ছাত্রলীগের নতুন নেতৃত্ব কী কী পদক্ষেপ নেবে সে বিষয়ে ছাত্রলীগের শীর্ষ দুই নেতা কথা বলেছেন বাংলানিউজের সঙ্গে।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের ধারণা তরুণ প্রজন্ম দারুণভাবে গ্রহণ করেছে। সে রকম একটি স্মার্ট সম্পর্ক শিক্ষার্থীদের সঙ্গে গড়ে তোলার চেষ্টা করব। স্মার্ট বাংলাদেশ নির্মাণে স্মার্ট ক্যাম্পাস তৈরি করা সেটি আমাদের লক্ষ্য থাকবে।  

আগামীদিনের চ্যালেঞ্জ সম্পর্কে জনপ্রিয় এ ছাত্রনেতা বলেন, আমাদের সামনে নানা চ্যালেঞ্জ আসতে পারে। তবে আমরা দায়সারাভাবে এগুলোকে এড়িয়ে উটের মতো বালুর মধ্যে মুখ গুজে থাকব- সেটি হবে না।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক অগ্রযাত্রায় ছাত্রলীগের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, অর্থনৈতিক রূপান্তরের ঘটনা ঘটেছে। সম্ভাবনাময় শিল্প থেকে এখন আমরা মেশিন লার্নিং বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সির দিকে যাচ্ছি। আমাদের শিক্ষা ব্যবস্থায়ও যেন সেই রূপান্তরটি ঘটে- সেটি নিশ্চিত করার জন্য আমরা কাজ করতে চাই।

কর্মীদের গ্রহণযোগ্যতা, সাংগঠনিক দক্ষতা ও স্থানীয় নেতাদের মতামত এবং অভিযোগ আছে কি না- তা যাচাইয়ের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের কথা জানান ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি।  

এ প্রসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টির শুরু থেকে ঐতিহ্য ইতিহাসের ধারা বজায় রেখে কাজ করছে।

বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছে বলে জানান নতুন সাধারণ সম্পাদক।  

একইসঙ্গে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগ কাজ করবে জানিয়ে শেখ ইনান বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে সদ্য ঘোষিত আধুনিক সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে।

ভবিষ্যতে যেকোনো কাজে ছাত্রলীগ সতর্ক থাকবে উল্লেখ করে শেখ ইনান বলেন, সংগঠনকে যেন কেউ বিতর্কিত করতে না পারে। তারপরও কেউ কোনো বিতর্কিত কর্মকাণ্ডে জড়ালে তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গসহ সব ধরনের সাংগঠনিক তৎপরতা বাড়াতে দ্রুততা ও বস্তুনিষ্ঠতার সঙ্গে কাজ করা হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক শেখ ইনান।

বাংলাদেশ সময়: ২০০৫, ডিসেম্বর ৩১, ২০২২
এনবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।