ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

নওগাঁয় ব্যারিস্টার ফখরুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

কিউএম সাঈদ টিটো, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

নওগাঁ : জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের বিরুদ্ধে নওগাঁয় রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। নওগাঁ জেলা  বারের সদস্য আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী বাদী হয়ে মঙ্গলবার দুপুরে ওই মামলা করেন।



নওগাঁর ১ নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দণ্ডবিধির ১২৩এ/১২৪এ ধারায় ওই মামলা করা হয়।   মামলা নং সিআর ৪৫৫/২০১০ (নওগাঁ)।

বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহাদৎ হোসেন প্রামানিক অভিযোগটির তদন্ত করে রিপোর্ট দাখিলের জন্য নওগাঁ সদর থানার ওসিকে নির্দেশ দেন। ৯ ডিসেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়।

বাদী মামলার আরজিতে উল্লেখ করেন, ২১ সেপ্টেম্বর জামায়াতের যুদ্ধাপরাধী আসামিদের পক্ষে কথা বলতে গিয়ে ব্যারিস্টার ফখরুল ইসলাম বলেন, ‘১৯৭১ সালে এ ভূখন্ডে ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ হয়েছিল। ’ ব্যারিস্টার ফখরুলের এমন বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে হুমকি। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এমন বক্তব্য দেওয়ার কারণে তিনি আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে তাকে জেল হাজতে পাঠানোর আবেদন জানান।

মামলায় সাক্ষী করা হয় প্রথম আলোর সম্পাদক, বার্তা সম্পাদক, নওগাঁ প্রতিনিধি, হকার ও স্থানীয় মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুলকে।
 
বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মহসীন রেজা ও সুশীল কুমার মজুমদার।

বাংলাদেশ সময় : ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa