ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জিয়াউর রহমানের কর্মপন্থা বাস্তবায়ন হলে দেশে বিপর্যয় ঘটতো না: আমিনুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ১, ২০২৪
জিয়াউর রহমানের কর্মপন্থা বাস্তবায়ন হলে দেশে বিপর্যয় ঘটতো না: আমিনুল

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, জিয়াউর রহমানের সময়ে স্বনির্ভর বাংলাদেশ গড়তে যে খাল কাটা, পুকুর খনন ও বৃক্ষ রোপণের মতো জনকল্যাণমূলক গণমুখী কর্মসূচি ছিল, বর্তমান আওয়ামী সরকার গত ১৭ বছর ধরে এ ধরনের কর্মসূচি বন্ধ করে দিয়েছে। এতে বাংলাদেশের পরিবেশে যে বিপর্যয় ঘটিয়েছে, সেটাই তার আজকের প্রমাণ।

জিয়াউর রহমানের এই কর্মপন্থা বাস্তবায়ন হলে আজকে দেশে যে তীব্র তাপদাহ, এ ধরনের বিপর্যয় ঘটতো না।

বুধবার (১ মে) দুপুরে কাফরুল থানাধীন ৪ ও ১৬ নম্বর ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপির পঞ্চম দিনের কর্মসূচি অনুযায়ী সাধারণ জনগণ ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার। কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন রিজভী।

আমিনুল হক বলেন, ভোটারবিহীন আওয়ামী ফ্যাসিস্ট সরকারের মন্ত্রী-এমপিরা আজকে জনগণের পাশে নেই। তারা এসি রুমে বসে ঠাণ্ডা বাতাস খাচ্ছেন। কারণ, তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের কোনো প্রয়োজন নেই। জবাবদিহিতা নেই। আজকে দেশের মানুষ আগুনে পুড়ছে। মানুষ গরমে বিপর্যয় জীবন যাপন করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে দুঃশাসন চলছে। আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ শান্তিতে নেই। আজ দুই বেলা দুমুঠো ভাত পেট ভরে খেতে পারছে না। দেশের বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় সাধারণ জনগণ তার সঠিক বিচার পাচ্ছে না বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, মে ১, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।