ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্যুতের মূল্য বৃদ্ধি জমিদারের খাজনা আদায়ের ন্যায় অত্যাচার: মন্টু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বিদ্যুতের মূল্য বৃদ্ধি জমিদারের খাজনা আদায়ের ন্যায় অত্যাচার: মন্টু

ঢাকা: গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, অগণতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকার ক্ষমতা দখলে রেখে বিদ্যুতের মূল্য বার-বার বৃদ্ধি করে দেশের জনগণকে জমিদারের খাজনা আদায়ের ন্যায় প্রতিনিয়ত অত্যাচার করছে। হুট করে বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের নাগালের বাইরের ব্যয়ভার আরও অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেবে।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন।

মন্টু বলেন, আমরা গণফোরাম বিদ্যুতের মূল্যবৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে জোর দাবী জানাই। অগণতান্ত্রিক সরকার রাষ্ট্র ক্ষমতায় থাকলে পাকিস্তান আমল থেকে দেখে আসছি জনগণের দুর্ভোগ অসহনীয় হয়ে ওঠে। সীমাহীন দুর্নীতি, বিদ্যুৎ ও জ্বালানি খাতে লুট, ব্যাংক লুট, অর্থ পাচার, মেগা প্রকল্পের নামে সাগর চুরি, গুম-খুন, বিরোধী মতের নেতাকর্মীদের মিথ্যা মামলা-হামলায় হয়রানিসহ এই অবৈধ সরকারের গণবিরোধী অপকর্ম দেশে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে দেশের এই অব্যবস্থাপনা ও লুটপাট বন্ধ হবে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য ও মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করতে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার কোনো বিকল্প নেই। ভোটাধিকার ফিরিয়ে আনার একমাত্র উপায় নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। গণফোরাম গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করবে।

সভায় উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন, মশিউর রহমান বাবুলসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ।

সভাপতিত্ব করনে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।