ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আবদুস সাত্তারকে চাপে ফেলে নির্বাচনে আনা হয়েছে: রুমিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
আবদুস সাত্তারকে চাপে ফেলে নির্বাচনে আনা হয়েছে: রুমিন 

ব্রাহ্মণবাড়িয়া: বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহ-সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপির ইমেজ নষ্ট করতে আবদুস সাত্তার ভূঁইয়াকে চাপে ফেলে নির্বাচনে আনা হয়েছে। যে কোনোভাবেই হোক সরকার তাকে পাস করিয়ে আনবে।

যে কারণে এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করলেও তা পরে প্রত্যাহার করে নিয়েছেন।  

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে একটি রেস্টুরেন্টে উপজেলা বিএনপি আয়োজিত সেমিনারে রুমিন ফারহানা এসব কথা বলেন।

উপ-নির্বাচনে উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার অংশগ্রহণ করা নিয়ে তিনি বলেন, ওনাকে (আবদুস সাত্তার) পাস করিয়ে আনা হবে। এখানে তো ভোট হচ্ছে না, আপনারাও বুঝতে পারছেন। আওয়ামী লীগের যারা প্রার্থী ছিলেন, তারা বসে পড়েছেন। তারা নির্বাচনে অংশ নেন না। তার মানেটা কী? তারা জানেন যে একটা কলাগাছ দাঁড়ালেই তার সঙ্গে পাস করবে, ওনার কোনো ভোট নাই। বিএনপির ভোট ওনার নাই, আওয়ামী লীগের ভোটও ওনার নাই। যিনি দাঁড়াবেন, তিনিই পাস করবেন। এ ঝুঁকিটাও আওয়ামী লীগ নিতে চাচ্ছে না। তাই আওয়ামী লীগের যারা প্রার্থী ছিলেন, তারা বসে পড়ছেন। সম্ভবত তাকে ডিক্লিয়ার দিয়ে পাস করিয়ে দেবে।  

দলীয় নেতাকর্মীদের ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপির কোনো নেতাকর্মী যদি বহিষ্কৃত উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার পক্ষে কাজ করেন, তাহলে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে।  

সেমিনারে আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ শাজাহান সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন জয়, উপজেলা যুবদলের সদস্য সচিব নাসির মুন্সি, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতারা বক্তব্য দেন।

২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে বিজয়ী হয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সেই সময়ের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। গত ১১ ডিসেম্বর বিএনপির সব সংসদ সদস্য পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবার অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে বহিষ্কৃত আবদুস সাত্তার ভূঁইয়া। তিনি এ আসনের পাঁচবারের এমপি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।