ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি ও সমমনাদের বিক্ষোভ মিছিল সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
বিএনপি ও সমমনাদের বিক্ষোভ মিছিল সোমবার

ঢাকা: বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবির পাশাপাশি গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে সোমবার (১৬ জানুয়ারি) যুগপৎভাবে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে বিএনপিসহ সমমনা দল ও জোট।   গত ১১ জানুয়ারি ঢাকায় কেন্দ্রীয় গণ-অবস্থান কর্মসূচি থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই দিন যুগপৎভাবে একই কর্মসূচি ঘোষণা করেন সমমনা জোট ও দলের নেতারা।

রোববার (১৫ জানুয়ারি) বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান,  ঘোষিত বিক্ষোভ সমাবেশ যুগপৎভাবে সব জোট ও দলগুলো পালন করবে। সোমবার বেলা ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করবে বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সেই সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দও কর্মসূচিতে উপস্থিত থাকবেন ।

এদিন গণতন্ত্র মঞ্চ বেলা সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল করবে। এলডিপি পূর্বপান্থপথে এফডিসি সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে থেকে দুপুর ২ টায় মিছিল বের করবে।

এছাড়া জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এবং গণতান্ত্রিক বাম ঐক্য জাতীয় প্রেসক্লাবের  সামনে থেকে সকাল সাড়ে ১০ টায় বিক্ষোভ মিছিল বের করবে।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।