ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

গ্রেফতার করে আন্দোলন দাবিয়ে রাখা যাবে না: রহমাতুল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
গ্রেফতার করে আন্দোলন দাবিয়ে রাখা যাবে না: রহমাতুল্লাহ

ঢাকা: বিএনপি'র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ ব‌লে‌ছেন, বিএন‌পির নেতাকর্মী‌দের গ্রেফতার ক‌রে আন্দোলন দা‌বি‌য়ে রাখা যা‌বে না।

শুক্রবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভীসহসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে মানববন্ধনে এসব কথা ব‌লেন তিনি।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আবু নাসের রহমাতুল্লাহ বলেন, বাংলাদেশে ভোটের অধিকারের জন্য লড়াই চলছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই চলছে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণআন্দোলন চলছে। এই গণআন্দোলন বানচাল করার জন্য আওয়ামী সন্ত্রাসীরা পুলিশ বাহিনী দিয়ে একটা রাজনৈতিক দলের উপরে হামলা করে ৪৫০ নেতাকর্মী গ্রেফতার করেছে।

তি‌নি ব‌লেন, একটি দলের অফিস আরেকটি দল কীভাবে ভাঙচুর করতে পারে? দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে একটি ঠুনকো মামলায় আটক করে রেখেছে। রুহুল কবির রিজভী আহমেদসহ ৪৫০ নেতাকর্মীকে আটক করে রেখেছে। সবচেয়ে সাহসী কণ্ঠস্বর রুহুল কবির রিজভীকে গ্রেফতার করে আন্দোলন দাবিয়ে রাখা যাবে না। তারেক রহমান বলেছেন গ্রেফতার হতে হতে যদি একজনও কর্মী থাকেন, সেই কর্মীই দলের নেতৃত্ব দেবে।

তি‌নি আরও ব‌লেন, আমাদের আন্দোলন সফল হয়েছে। আন্দোলনের তোপের মুখে আওয়ামী বাহিনী পালানোর পথ পাবে না। তারেক এই সরকার আমাদের এই আন্দোলন বন্ধ করতে পারবে না।
 
সংগঠনের সভাপতি  হুমায়ুন কবির বেপারীর সভাপ‌তি‌ত্বে আরও উপ‌স্থিত ছিলেন জাতীয়তাবাদী তাঁতি দলের সহসভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাইল হোসেন সিরাজী, ওলামা দল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কারী রফিকুল ইসলাম, জাতীয় মানবাধিকার সমিতির সভাপতি মোস্তফা কামাল, বন্ধু দলের সভাপতি শরীফ মোস্তফা জামান লিটু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এমএইচ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।