ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে আ. লীগ অফিসে হামলা-ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
ফরিদপুরে আ. লীগ অফিসে হামলা-ভাঙচুর

ফরিদপুর: স্থানীয় একটি বাজার দখল নেওয়াকে কেন্দ্র করে হামলা চালিয়ে ফরিদপুরের সদরপুর উপজেলায় একটি ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয় ও আওয়ামী লীগ অফিসসহ অন্তত দশটি দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার কৃষ্ণপুর ইউপি ও কৃষ্ণপুর বাজারে এ হামলা চালানো হয়।

এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলেও জানান এলাকাবাসী।

কৃষ্ণপুর ইউপির চেয়ারম্যান আখতারুজ্জামান তিতাস জানান, পরাজিত প্রার্থী বিল্লাল ফকিরের নেতৃত্বে কয়েক হাজার মানুষ দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়। এ সময় তারা ইউপি কার্যালয়ের জানালার গ্লাস ও ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে।  

তারপর কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও বাজারের অন্তত ১০-১৫টি দোকানে হামলা-ভাঙচুর ও দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। এসব ভাঙচুরের পাশাপাশি লুটপাট চালানো হয় বলে দাবি করেন আখতারুজ্জামান তিতাস।  

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া বলেন, কৃষ্ণপুর বাজার দখল নিয়ে বিল্লাল ফকিরের লোকজন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদে ও কৃষ্ণপুর বাজারে হামলা চালায়। এ সময় ইউনিয়ন পরিষদসহ বাজারের বেশকিছু দোকানপাট ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।  

তিনি আরও বলেন, এলাকার শৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদ ও বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।