ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাজশাহীতে ফের সমাবেশের ঘোষণা বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
রাজশাহীতে ফের সমাবেশের ঘোষণা বিএনপির

রাজশাহী: রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ৩ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশের পর ২৯ জানুয়ারি আওয়ামী লীগ একই স্থানে কাউন্টার সমাবেশ করতে যাচ্ছে বলে দাবি করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।  

এ কাউন্টার সমাবেশের প্রতিবাদে আগামী ৪ ফেব্রুয়ারি রাজশাহীতে আবারও বিএনপি সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছেন ইকবাল হাসান মাহমুদ টুকু।

বুধবার (২৫ জানুয়ারি) রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ইকবাল হাসান টুকু এ ঘোষণা দেন। রাজশাহীর ভুবনমোহন শহীদ মিনার পার্কে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান টুকু বলেন, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে আওয়ামী লীগের জনসভা হবে। এ লক্ষ্যে বাস, ট্রেন ও অন্যান্য যানবাহন ফ্রিসহ বিভিন্ন নতুন নতুন রুট সৃষ্টি করা হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে জনসমাবেশে আসতে। লোকজনকে নিয়ে আসার জন্য, তাদের খাওয়ার জন্য টাকারও ব্যবস্থা করছে। তবে এতো কিছু করেও সমাবেশে লোক হবে না। বিএনপির সব সমাবেশ ঘিরে এ অবৈধ সরকার নানাভাবে হয়রানি করেছে, এখনো করছে। সব যানবাহন বন্ধ করে দিয়েছিল। সমাবেশস্থলে যেতে দেয়নি। এরপরেও বিএনপির প্রতিটি সমাবেশই জনসমুদ্রে পরিণত হয়েছিল। আর আগামীতেও হবে বলে দাবি করেন।
 
তিনি বলেন, আওয়ামী লীগ জনসভা করবে খুব ভালো কথা। কিন্তু এতে বিএনপির ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কী করেছে? তাদের বাড়িতে রাতের অন্ধকারে ডিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য হামলা করছে। ঘরের দরজায় লাথি মারছে।  

বিএনপির সমাবেশের সময়ও তারা এ রকমই করেছিলেন। আবার এখনও করছে। এটা আসলে তাদের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে উল্লেখ করে এগুলো বন্ধ করার আহ্বান জানান ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপি ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এ সমাবেশে টুকু বলেন, এর আগেও একবার দেশে দুর্ভিক্ষ হয়েছিল। এখন আবারও দেশ সেই পথেই হাঁটছে। আওয়ামী লীগ দিন-রাত উন্নয়নের কথা বলে। কিন্তু কিসের উন্নয়ন হয়েছে? উন্নয়ন হয়েছে কংক্রিটের। জনগণের জীবন মানের কোনো উন্নয়ন হয়নি। উন্নয়ন হয়েছে জনগণের মাথাপিছু ঋণ। ঋণ করে এ সরকার ঘি দিয়ে ভাত খাচ্ছে। নিজেদের বিলাসবহুল জীবনযাপনের জন্য মেগা প্রকল্প দেখিয়ে বিদেশ থেকে ঋণ করে টাকা এনে লোপাট করছে। গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দেশের কল-কারখানা বন্ধ করে দিচ্ছে। এতে দেশে বেকার সমস্যা বেড়ে যাচ্ছে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈশা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এছাড়া রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পনির্বাসন বিষয়ক সহ সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ স্থানীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।