ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

রাজনীতি

পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে বিএনপি: উপমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে বিএনপি: উপমন্ত্রী

শরীয়তপুর: বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগরে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জিয়াউর রহমান বন্দুকের নলের মুখে পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন। বিচারপতি সায়েমকে বন্দুকের নল ঠেকিয়ে নিজেকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করতে বাধ্য করেন। নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য জিয়া ‘হ্যাঁ’ ও ‘না’ ভোট করেন। সেই নির্বাচনে জিয়া একাই প্রার্থী ছিলেন। নিজেই বিচারকদের আদালতের রায় লিখে দিতেন। অনেক মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাকে ফাঁসি দিয়েছেন। দেশে হত্যা-গুম ও খুনের রাজনীতি চালু করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের সাক্ষাৎকারই প্রমাণ করে জিয়া বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। খালেদা জিয়াও একই কায়দায় ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন। আওয়ামী লীগের আন্দোলনের কারণেই অল্প কয়েকদিনের মাথায় খালেদা পদত্যাগ করতে বাধ্য হন। ২০০১ সালের পর খালেদা জিয়া হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করেন। তারা আবারও পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসে হাওয়া ভবন খুলতে চান। সেই দিবাস্বপ্ন আর কোনো দিনই পূরণ হবে না।

তিনি আরও বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বিএনপি আবারও বিঘ্ন সৃষ্টি করতে নতুন নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে। দেশের চলমান স্থিতিশীলতা বিনষ্টের জন্য তারা যতই চেষ্টা করুক, কখনও সফল হবে না। নির্বাচন, আন্দোলন ও রাজপথে ব্যর্থ হলেও বিএনপি ক্ষমতায় থাকতে দেশের অর্থপাচার এবং লুটপাটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। বিএনপি নিজেরা আন্দোলন করতে না পেরে অন্যের কাঁধে ভর করে এবং বিদেশিদের কাছে ধরনা দেয়। আন্দোলন করে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নাই। তারা এসব করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। এরা দেশ ও জাতির শত্রু।

রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মীর মালতের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ দেলোয়ার হোসেন তালুকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শিকদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি দাদন মীর বহর, সাবেক সাধারণ সম্পাদক মজিবর মেলকার ও সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু আলেম মাদবর।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।