ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

রাজনীতি

আ.লীগ অফিস ভাঙচুর মামলায় বিএনপির ৫৫ নেতাকর্মীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
আ.লীগ অফিস ভাঙচুর মামলায় বিএনপির ৫৫ নেতাকর্মীর জামিন

লক্ষ্মীপুর: নাশকতা ও আওয়ামী লীগ অফিস ভাঙচুরের মামলায় লক্ষ্মীপুরে রামগতি ও কমলনগর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত।  

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মমিনুল হক তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে ৫৫ জন নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।  

আসামিপক্ষের আইনজীবী হারুনুর রশিদ ব্যাপারী বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, আওয়ামী লীগ অফিস ভাঙচুর ও নাশকতার সাজানো অভিযোগে বিএনপি নেতা শাহ মো. শিব্বির, মাহবুবুর রহমান, অপরুপ দাস, ইব্রাহিম হোসেন, মোরশেদ আলম, আবু ছায়েদ দোলনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মী ও অজ্ঞাত নামীয় প্রায় তিনশজনকে আসামি করে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। পরে উচ্চ আদালত থেকে আগাম জামিন নেয় নেতাকর্মীরা। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। আদালতে তাদের জামিন মঞ্জুর করেন।  

মামলাগুলো সাজানো ও মিথ্যা ছিল বলে দাবি আইনজীবী হারুনুর রশিদের।  

এদিকে জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন বলেন, আসামিরা আওয়ামী লীগের অফিসে নাশকতা, হামলা ও ভাঙচুর চালিয়েছে। এ মামলায় ৫৫ জন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন দিয়েছেন। তবে এই জামিনের বিরুদ্ধে আপীল করা যায় কিনা- সে বিষয়ে চিন্তা ভাবনা চলছে।

জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু বলেন, রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের কোনো অফিসে হামলা বা ভাঙচুর করা হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের অফিস ভাঙচুর করে মিথ্যা গায়েবি মামলা দিয়েছে। এসব মামলা ও হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের আন্দোলন চলবে। অনতি বিলম্বে উক্ত মামলাগুলো প্রত্যাহার করার দাবি জানান তিনি।

উল্লেখ্য, গত ১১ ও ১২ ডিসেম্বর রাতে রামগতি ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর ও হামলার ঘটনা ঘটে। ওই দুইটি অফিস ভাঙচুর ও নাশকতার অভিযোগে ওইদিন রামগতি ও কমলনগর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দুইটি মামলায় ৫৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরও অজ্ঞাত প্রায় তিনশজনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
আরএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad