ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপির ৯১ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
মাগুরায় বিএনপির ৯১ নেতাকর্মী কারাগারে

মাগুরা: মাগুরার শালিখা, মহম্মদপুর ও শ্রীপুর উপজেলা বিএনপির ৯১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে তারা মাগুরা অতিরিক্ত জেলা জজ দ্বিতীয় আদালতে হাজির হলে বিচারক মো. জসিম উদ্দিন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহেদ হাসান টগর জানান, গত ৫ নভেম্বর মহম্মপদুর ও শ্রীপুর থানায় এবং ৬ নভেম্বর শালিখা থানায় এসব বিএনপি নেতাকর্মীদের নামে বিস্ফোকর দ্রব্য আইনে পৃথক তিনটি মামলা হয়। এসব মামলায় নেতাকর্মীরা এতদিন হাইকোর্টের জামিনে ছিলেন। জামিন শেষে রোববার দুপুরে শালিখা উপজেলার ৫৯ জন মহম্মপদুর ও শ্রীপুর জেলার ২৪ জনসহ মোট ১০৭ জন বিএনপি নেতাকর্মী মাগুরা  অতিরিক্ত জেলা জজ দ্বিতীয় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালতের বিচারক মো. জসিম উদ্দিন অসুস্থতাজনিত কারণে ১৬ জনকে জামিন দেন এবং ৯১ জন বিএনপি নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আসামি পক্ষে আইনজীবী অ্যাডভোকেট শাহেদ হাসান টগর বলেন, তিনটি মামলায় সম্পূর্ণ মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তারা এ মিথ্যা মামলা থেকে দলীয় নেতাকর্মীদের জামিনের জন্য উচ্চ আদালতে আপিল করবেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।