ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম‌্যান জেলহাজতে, রিমান্ড শুনানি রোববার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম‌্যান জেলহাজতে, রিমান্ড শুনানি রোববার

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম‌্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ‍দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম‌্যাজিস্ট্রেট আদালতের বিচারক বেবি নাজনীন এ আদেশ দেন।

এর আগে বুধবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) কেন্দ্রের সামনে থেকে তাকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল।  

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে তিনদিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ। এরপর বিচারক রিমান্ড শুনানির জন্য রোববার দিন ধার্য করে জুমানকে জেলহাজাতে পাঠানোর নির্দেশ দেন।

বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম‌্যান জাহিদুল ইসলাম জুমান তালুকাদার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

জুমান তালুকদারের স্ত্রী রুমকি জুমান ও মেয়ে জাসিয়া তালুকদার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এক মাসের বেশি সময় ধরে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। আগামী সপ্তাহে তাদের অস্ত্রোপচার হওয়ার কথা।
গত ২৯ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের কমিটি শাহিনা বেগমকে সভাপতি ও বাবুল তালুকদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করলে সাবেক কমিটির নেতাকর্মীদের সঙ্গে তাদের বিরোধ সৃষ্টি হয়।
এরপরই ২৪ ডিসেম্বর দিনগত রাতে বকশীগঞ্জ পৌর শহরের নয়াপাড়া গ্রামের উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। পরদিন বকশীগঞ্জ থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়। মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ পর্যন্ত এ মামলায় জুমানসহ ১৪ জনকে আটক করা হয়েছে।
তবে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের দাবি, দলীয় কোন্দলকে কেন্দ্র করে প্রতিপক্ষকে ফাঁসাতেই এ ডাকাতির ঘটনা সাজানো হয়েছে।

জুমানের স্ত্রী রুমকি মোবাইল ফোনে বাংলানিউজকে জানান, জুমান রাজনৈতিক প্রতিহিংসার শিকার। গত নভেম্বরে উপজেলা আওয়ামী লীগের কমিটি প্রকাশ হলে সভাপতির বাবা যুদ্ধাপরাধী/রাজাকার বলে এ কমিটির বিরোধিতা করেছিলেন। সেই জেরে সাজানো ডাকাতির মামলায় তাকে গ্রেফতার করা হলো।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।