ঢাকা, শুক্রবার, ১০ চৈত্র ১৪২৯, ২৪ মার্চ ২০২৩, ০২ রমজান ১৪৪৪

রাজনীতি

গণতন্ত্রের বুলি বিএনপির মুখে শোভা পায় না: নানক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
গণতন্ত্রের বুলি বিএনপির মুখে শোভা পায় না: নানক

সিলেট: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, গণতন্ত্রের বুলি বিএনপির মুখে শোভা পায় না। তারা দেশটিকে সন্ত্রাসের লীলাভূমিতে পরিণত করেছিল।

আর আজকে তারা গণতন্ত্রের কথা বলে। অথচ ক্ষমতাসীন দল শহীদ মিনারে সমাবেশ করে, আর তারা রেজিস্ট্রারি মাঠে। এরপরও বলবে দেশে গণতন্ত্র নেই। মূলত দেশে গণতন্ত্র আছে, আপনাদের জনসমর্থন নেই।

তিনি বলেন, আগামী জানুয়ারিতে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে অংশ নিয়ে জনগণের কাছে পরীক্ষা দিন। দেখুন ফলাফল কি হয়। নির্বাচন হলো ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ।  

শনিবার (৪ ফেব্রুয়ারি) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।  

বিএনপি জনসমর্থন হারিয়ে আবুল-তাবুল বলছে। তাই মির্জা ফখরুল ইসলাম সাহেবদের রাজনীতির ভাষায় কথা বলার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের ধৈর্যর পরীক্ষা নেবেন না। আমরা দেশ ছেড়ে পালাবো না। আমরা মানুষের শান্তি ও উন্নয়ন চাই। আমাদের নেতা বঙ্গবন্ধু এটাই শিখিয়ে দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও দিক্ষা দিয়েছেন। আর ওদের নেতা খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি। আমাদের নেত্রী শেখ হাসিনা দয়া করে তাকে বাসায় রেখেছেন। আর তাদের নেতা তারেক রহমান লন্ডনে প্রসাদসম অট্টালিকায় আছেন। টাকা কোথায় থেকে আসে। আর আমাদের বলেন পালিয়ে যাবো।

তিনি বলেন, বগুড়া, চাপাইনবাবগঞ্জের নির্বাচন দেখুন, জনগণ কি চায়। করোনায় বিশ্বে লাখ লাখ মানুষ মারা গেছে। কিন্তু বাংলাদেশের জন্য শেখ হাসিনা টাকা দিয়ে ভ্যাকসিন বানিয়ে এনে জনসাধারণকে বিনামূল্যে দিয়েছেন। আপনারাও ভ্যাকসিন নিয়েছেন। বাংলার মানুষের সুরক্ষায় শেখ হাসিনা কাজ করেছেন। শেখ হাসিনাকে রক্তচক্ষু দেখাবেন না। শেখ হাসিনার শিরা উপশিরায় বঙ্গবন্ধুর রক্ত বইছে। তিনি দেশের মানুষকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। আজকে পদ্মা সেতু হয়েছে, ওসমানী বিমানবন্দরের কাজ হচ্ছে। সিলেট ফোরলেন হচ্ছে। আজকে সিলেট আধুনিক নগরে পরিণত হয়েছে। এ উন্নয়ন শেখ হাসিনার উন্নয়ন। তাই বিএনপি-জামায়াতের অপতৎপরতা রোধে সবাইকে সজাগ থাকতে হবে।  

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের নব নির্বাচিত প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।  

সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক রহমান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ।  

এছাড়া আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শান্তি সমাবেশে উপস্থিত ছিলেন।  

এর আগে বিকেল ৪টায় সমাবেশ শুরু হয়। বিএনপির ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে মিছিলসহকারে যোগ দেন নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa