ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অত্যাচারের মাত্রা যত বাড়বে সরকারের পতন ততই সন্নিকটে: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
অত্যাচারের মাত্রা যত বাড়বে সরকারের পতন ততই সন্নিকটে: ইশরাক

ঢাকা: বিএনপির গ্রেফতার নেতাকর্মীরা মুক্তি পেয়ে আন্দোলনের বারুদে পরিণত হচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

তিনি বলেছেন, সরকার আমাদের নেতাকর্মীদের একের পর এক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে মনে করছে চলমান আন্দোলন স্তব্ধ করে দেবে।

কিন্তু না, গ্রেফতার নেতাকর্মীরা মুক্তি পেয়ে আন্দোলনের বারুদে পরিণত হচ্ছে। খাটি স্বর্ণে রুপান্তরিত হচ্ছে। এ সরকার যত বেশি অত্যাচার করবে, ততই এ সরকারের পতন সন্নিকটে আসবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) গোপীবাগ নিজ বাসভবনে সদ্য কারামুক্ত ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব এবং ওয়ারী থানা বিএনপি  ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দেওয়া এক সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা সাব্বির আহমেদ আরিফ, ৩৮নং ওয়ার্ল্ড সভাপতি মাহফুজুর রহমান মনা, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদ, ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ্, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল নেতা মো. রিমনসহ ওয়ারী থানা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইশরাক হোসেন বলেন, বর্তমান সরকারের সীমাহীন দুর্নীতি, লুটতরাজ শুধু দেশের মানুষই জানে না, বহিঃবিশ্বও অবগত। তাই এ সরকার আজ বন্ধুহীন হয়ে পড়েছে। সরকার আজ দিকশূন্য হয়ে পড়েছে। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা হিংস্র হয়ে উঠেছে। তাদের সময় শেষ হয়ে আসছে। জনগণ তাদের লাল কার্ড দেখিয়েছে।

তিনি বলেন, কারামুক্ত নেতাকর্মীরা আগের যেকোনো সময়ের চেয়ে উজ্জীবিত এবং যেকোনো মূল্যে এই ফ্যাসিবাদের পতন ঘটানোর জন্যে আন্দোলনে সংগ্রামে প্রস্তুত আছে। মামলা হামলা জেল জুলুম আমাদের নিত্যদিনের সঙ্গী। এগুলো দিয়ে সরকার তার পতনের অন্তিম মুহূর্ত ঠেকিয়ে রাখতে চাইছে। এতে করে তাদের পতন ত্বরান্বিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।