ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খালেদার বিশেষ সহকারীকে সরকারি বাড়ি থেকে উচ্ছেদ

আব্দুল্লাহ আল মামুন খান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
খালেদার বিশেষ সহকারীকে সরকারি বাড়ি থেকে উচ্ছেদ

ময়মনসিংহ : সরকারি লিজ মানি পরিশোধ না করায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী মাহাবুব আল আমিন ডিউয়ের পরিবারকে সরকারি বাড়ি থেকে উচ্ছেদ করেছে ময়মনসিংহ জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকেলে শহরের বিশ্বেশ্বরী দেবী রোডের ১৪/এ নম্বর বাড়ি থেকে তার পরিবারকে উচ্ছেদ করে তালা ঝুলিয়ে জেলা সেটেলসমন্ট অফিসকে বাড়িটি বুঝিয়ে দেওয়া হয়।



এই উচ্ছেদের ঘটনায় ময়মনসিংহে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

মাহাবুব আল আমিন ডিউ অভিযোগ করে বলেন, ‘কোনো প্রকার সরকারি নোটিশ ছাড়াই এবং লিজ মানি পরিশোধের তিনটি আবেদনপত্র আমলে না নিয়ে জেলা প্রশাসন সম্পূর্ণ বে-আইনিভাবে রাজনৈতিক কারণেই আমাকে উচ্ছেদ করেছে। ’

তিনি আরও অভিযোগ করেন, ১৯৯১ সালে বিএনপি সরকারের সময়ে সুবিধা ভোগকারী প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বর্তমানে জোনাল সেটেলমেন্ট অফিসার সাইদুর রহমানের কারসাজিতেই এ লিজ বাতিলের ষড়যন্ত্র হয়েছে।
 
এদিকে, এ ঘটনায় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক লিটন আকন্দসহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

এসব ব্যাপারে ময়মনসিংহ জেলা প্রশাসক মো. লোকমান হোসেন মিয়া বলেন, ‘দীর্ঘদিন ধরে বাড়িটি খালি ছিল। এ বাড়িটি লিজ নেয়ার জন্য নাগরিক আন্দোলনসহ একাধিক ব্যক্তি আবেদন করেন। যে কোনো মুহূর্তে সরকারি সম্পত্তি বেহাত হতে পারে। যেহেতু তাদের পরিবারের পক্ষ থেকে যোগ্য কোনো ব্যক্তি বা উত্তরসূরি আবেদন করেননি, তাই  সাময়িকভাবে সরকারি প্রতিষ্ঠান জোনাল সেটেলমেন্টকে লিজ দেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময় : ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa