ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার ব্যর্থ হওয়ায় জনগণ মাঠে নেমেছে: খন্দকার মোশাররফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সরকার ব্যর্থ হওয়ায় জনগণ মাঠে নেমেছে: খন্দকার মোশাররফ ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থতা হয়েছে বলে জনগণ রাস্তায় নামতে বাধ্য হয়েছে। তাই সরকার জনগণের আন্দোলনকে ভয় পায়।

জনগণ আন্দোলনের মাধ্যমে রায় দিয়েছে এ সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির পদযাত্রা কর্মসূচির উদ্বোধনের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রোববার (১২ ফেব্রুয়ারি) শ্যামলী ক্লাব মাঠ থেকে এ পদযাত্রা শুরু হয়।

খন্দকার মোশাররফ বলেন, জনগণ যে আন্দোলন শুরু করেছে মামলা-অত্যাচার-নির্যাতন করে এ আন্দোলন দমানো যাবে না। নানা কু-কৌশল করেও সরকার এ আন্দোলন দমিয়ে রাখতে পারেনি।

জনগণের আন্দোলন এতটাই প্রকট হয়েছে যে একসঙ্গে দেশের সব ইউনিয়নে এ ধরনের পদযাত্রা। এটাই দেশের ইতিহাসে প্রথম বলেও মন্তব্য করেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, সরকার হামলা-মামলা দিয়ে খালেদা জিয়া ও তারেক রহমানকে জনবিচ্ছিন্ন করতে চেয়েছিল। কিন্তু সরকার তাতে পুরোটাই ব্যর্থ হয়েছে।

সমাবেশ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে আগামী ১৮ ফেব্রুয়ারি সব মহানগরীতে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।