ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মেয়র পদে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত, চেয়ার ছাড়বেন না ফিরোজ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
মেয়র পদে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত, চেয়ার ছাড়বেন না ফিরোজ
 

সাতক্ষীরা: বরখাস্ত করার আদেশ স্থগিত হওয়ার পরও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে তার পদে বহাল থাকতে বাধা দেওয়া হচ্ছে।  

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মেয়র চিশতী পৌরসভা ভবনে ঢুকতে গেলে বাধা দেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানসহ বেশ কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি তাকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগ বরখাস্ত আদেশে তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হওয়ার কথা উল্লেখ করা হয়েছিল। চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিল এবং ৯ ফেব্রুয়ারি তিনি জামিনে মুক্ত হন।

এ ব্যাপারে তাজকিন আহমেদ চিশতী জানান, আদালতের নির্দেশ অনুযায়ী বর্তমানে মেয়র পদে তার পুনর্বহাল হওয়ার কথা। কিন্তু ভারপ্রাপ্ত মেয়র ও পৌর কর্মকর্তারা আদালতের নির্দেশ লঙ্ঘন করেছেন। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন।

এদিকে ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, মন্ত্রণালয়ের নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনিই মেয়র থাকবেন। আদালতের নির্দেশে মেয়র পদ থেকে সরে যাওয়ার কোনো সুযোগ নেই।

তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত হয়ে পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।   তিনি পৌর বিএনপির সদস্য সচিব।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।