ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনিয়মের অভিযোগে সলঙ্গা থানা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
অনিয়মের অভিযোগে সলঙ্গা থানা
ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত

সিরাজগঞ্জ: বিভিন্ন ইউনিট কমিটি গঠনে অনিয়ম ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে জেলা ছাত্রলীগ।  

সেই সঙ্গে সলঙ্গা থানা ছাত্রলীগের কমিটি কেন বিলুপ্ত ঘোষণা করা হবে না, সাতদিনের মধ্যে লিখিতভাবে তা জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া থানার তিনটি ইউনিট কমিটি গঠনে অনিয়মের বিষয়টি তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জানান, সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন কমিটি গঠনে অনিয়ম ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের ভিত্তিতে থানা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা, হাটিকুমরুল ও ধুবিল ইউনিয়ন শাখা কমিটি গঠনে পাওয়া অনিয়মের অভিযোগ সরেজমিন তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি  করা হয়েছে। কমিটিকে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।  

তদন্ত কমিটির সদস্যরা হলেন-জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বি এম রাকিব, মেহেদী হাসান রাজ, বাপ্পী শেখ, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ইকরামুল ইসলাম স্বপন ও দপ্তর বিষয়ক উপ-সম্পাদক রকিবুজ্জামান সিয়াম।  

অর্থের বিনিময়ে একাধিক ইউনিট কমিটি অনুমোদন ও আর্থিক সুবিধা না পেয়ে কমিটি বাতিল করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসানের বিরুদ্ধে। এসব অভিযোগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সলঙ্গা থানা ছাত্রলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সংগঠনটির একাধিক সাবেক ও বর্তমান নেতা। এর আগে বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিক্ষোভ মিছিল ও দলীয় কার্যালয়ের তালা ভাঙচুর করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।