ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

মতিঝিলে ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
মতিঝিলে ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু

ঢাকা: রাজধানীর মতিঝিল গোপীবাগ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে এ কর্মসূচি শুরু করে দলটি।

পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে দুপুর ১টার পর থেকেই নেতাকর্মীরা এসে জড়ো হতে থাকেন গোপীবাগে। এ সময় তাদের ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়। আটক-গ্রেফতার নেতাকর্মীদেরও মুক্তির দাবি জানান তারা।

পদযাত্রা কর্মসূচিতে বিএনপি নেতাকর্মীদের হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি করছে বিএনপি। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর দক্ষিণের এ পদযাত্রার নেতৃত্ব দিচ্ছেন। এছাড়া বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা ফজলুল হক মিলন, রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ পদযাত্রায় অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।