ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি ভয়াবহ হওয়ার প্রস্তুতি নিচ্ছে: কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
বিএনপি ভয়াবহ হওয়ার প্রস্তুতি নিচ্ছে: কামরুল

ঢাকা: বিএনপি ভয়াবহ হওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শান্তি সমাবেশটির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।  

কামরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের কর্মীদের প্রতি আমি আহ্বান জানাচ্ছি আপনারা প্রস্তুত থাকবেন। আজকে বিএনপি যেভাবে স্থিমিত আন্দোলন বা শান্তিপূর্ণ আন্দোলনের মহড়া দিচ্ছে তা খারাপ অবস্থার দিকে যাবার ইঙ্গিত। ২০১৪ সালের মতো তারা আবারো পুলিশের ওপর হামলা চালাচ্ছে। আবারো বিএনপি ভয়াবহ রূপে আবির্ভূত হচ্ছে। আজকে জঙ্গিগোষ্ঠীদের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। পাহাড়ি অঞ্চলে তাদের দেখা যাচ্ছে৷ এ জঙ্গীদের নিয়ে বিএনপি আবার একটা কঠিন অবস্থা সৃষ্টি করতে চাচ্ছে।  

নির্বাচন ঠেকানোর ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেন কামরুল ইসলাম।  

তিনি বলেন, ফ্যাসিস্ট কায়দায় যদি বলতে থাকেন নির্বাচন ফেসিস্টের মতো, নির্বাচন হতে দেবেন না। নির্বাচন বাধা দেবার মতো ক্ষমতা আপনাদের নেই। নির্বাচন যথা সময়েই হবে। আর এ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে। আপনারা (বিএনপি) ভালো পথে হাঁটেন। সুস্থ মস্তিষ্কে সুস্থ কথাবার্তা বলেন। আর নির্বাচনের জন্য প্রস্তুতি নেন। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো বিকল্প নেই। এটা পরিষ্কার কথা। আর যদি নির্বাচনে না আসেন তাহলে আপনাদের তৃণমূলের কর্মীরা এমন ধাওয়া করবে যে পালাবার সুযোগ পাবেন না।  

সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রুহুল। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো হুমায়ুন কবির।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।  

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।