ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এইচডিইউতে ফখরুল, রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত: ডা. জাহিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এইচডিইউতে ফখরুল, রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত: ডা. জাহিদ

ঢাকা: রাজধানীর ইউনাইটেড হাসপাতালের উচ্চমাত্রার নির্ভরশীল ইউনিটে (এইচডিইউ) পর্যবেক্ষণে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে এখন পর্যন্ত কোনো ঝুঁকি বা জটিলতা খুঁজে পাননি চিকিৎসকরা।

রিপোর্ট দেখে পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত নেওয়া হবে।  

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এসব কথা জানান।

এর আগে সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে অসুস্থ বোধ করায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।

জাহিদ হোসেন বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে অসুস্থ বোধ করায় ইউনাইটেড হাসপাতালে নিয়ে আসা হয়। ইমারজেন্সির ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করেছেন। বিশেষ করে তার (মির্জা ফখরুল) চিকিৎসক ডা. মমিনুজ্জামান দেখেছেন। আপাতত এইচডিইউতে অবজারভেশনের জন্য রাখা হয়েছে। এখানে রাখার পর তার রক্তসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসতে কয়েক ঘণ্টা সময় লাগবে। পরীক্ষার রিপোর্ট দেখে পরবর্তী চিকিৎসার পদ্ধতি নির্ধারণ হবে।  

তিনি বলেন, এখন পর্যন্ত কোনো ধরনের জটিলতা খুঁজে পাননি চিকিৎসাকরা।

প্রায় এক সপ্তাহ চিকিৎসা শেষে গত ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় মির্জা ফখরুল ইসলাম সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন। ৯ ফেব্রুয়ারি রাতে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান মির্জা ফখরুল। সঙ্গে স্ত্রী রাহাত আরা বেগমও ছিলেন। দুজনেই নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহিদ হোসেন বলেন, মহাসচিবের অনুপস্থিতি দল পরিচালনায় কোনো সমস্যার সৃষ্টি করবে না।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, গুলশান কার্যালয়ে মহাসচিব অসুস্থ হওয়ার সময় আমি উপস্থিত ছিলাম। তাৎক্ষণিক ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে। ইমার্জেন্সি চিকিৎসরা জটিল কোনো সমস্যা পাননি।  

তিনি বলেন, মহাসচিবের অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে আসেন বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শামা ওবায়েদ, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দীন আলম, জহির উদ্দিন স্বপন, সাঈদ সোহরাব, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।