ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইসলাম সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে শিক্ষা দেয়: জি এম কাদের 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ইসলাম সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে শিক্ষা দেয়: জি এম কাদের 

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, আমাদের দেশের মানুষ দাঁড়ি-টুপি ও পাগড়ি পরে অন্য ধর্মাবলম্বীদের বিপদে পাশে দাঁড়ায়। একই মাঠের দু’পাশে মসজিদ ও মন্দির রয়েছে।

সময় মতো যার যার উৎস ও ধর্মীয় রীতি-নীতি পালন করছেন। কোনো সমস্যা হচ্ছে না। ইসলাম সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে শিক্ষা দেয়।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে বনানী কার্যালয়ে জাতীয় ওলামা পার্টির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা একটি অসাম্প্রদায়িক জাতি। আমাদের জাতিগত ঐক্য রয়েছে। কোনো ষড়যন্ত্রেই আমাদের ঐক্য নস্যাৎ করতে পারবে না।  

তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ ইসলামের খেদমতে অসংখ্য কাজ করেছেন। তিনি ইসলামী মূল্যবোধ রাষ্ট্রীয় কাঠামোতে অন্তর্ভুক্ত করেছেন। পরে বিরোধীরাও তা পরিবর্তন করতে পারেনি।  

তিনি আরও বলেন, আমরা রাষ্ট্র ক্ষমতায় গেলে মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনের বেতনের ব্যবস্থা করবো। সব ভেদাভেদ ভুলে আলেম-ওলামাদের জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে আহবান জানান তিনি।

জাতীয় ওলামা পার্টির আহ্বায়ক ড. ইরফান বিন তোরাব আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব এস এম আল জুবায়েরের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য আরও রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, ওলামা পার্টির নেতাদের মধ্যে মুফতি ফিরোজ শাহ, মাওলানা রুহুল আমিন, মাওলানা মো. আব্দুর রব, ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, মাওলানা আব্দুর রহিম, মুফতি কামরুল হাসান, মাওলানা নাজমুল হুদা সারোয়ার, মাওলানা নাজমুল হাসান, এস এম আনিসুর রহমান, মাওলানা শফিকুর রহমান, ডা. মো. আব্দুস শুক্কুর, মাওলানা ঈদুল ইসলাম, মুফতি তাজুল ইসলাম, মুফতি ইমরান মাহমুদি।  

সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, পার্টির কেন্দ্রীয় নেতা ও কুমিল্লা জেলা দক্ষিণের আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম, মোনাজাত চৌধুরী, ওলামা পার্টির মাওলানা ওমর ফারুক, মাওলানা মো. খন্দকার শফিউদ্দিন ও মুফতি রিদোয়ান।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।