ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নাশকতার মামলায় বিএনপি নেতা ইশরাকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
নাশকতার মামলায় বিএনপি নেতা ইশরাকের জামিন

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থানায় পুলিশের করা নাশকতার মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান তার জামিন মঞ্জুর করেন।

এ মামলায় ইশরাক হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। সেই জামিনের মেয়াদ শেষে সোমবার বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত আগামী ২ আগস্ট পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।  

২০২২ সালের ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় বিএনপির সমাবেশের পরের দিন যাত্রাবাড়ী থানায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করে। সেই মামলায় ১ নম্বর আসামি করা হয় ইশরাককে।  

এ মামলায় ইশরাক ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, ছাত্রদলের মহানগর দক্ষিণের আহ্বায়ক পাভেল শিকদার, বিএনপি নেতা জামসেদুল আলম শ্যামল, যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো. কাউসার খানসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।  

মামলার এজাহারে বলা হয়, পুলিশের রেইড চলাকালে আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশে পুলিশকে মারধর করে জখম করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।