ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দণ্ডিত খালেদার রাজনীতির সুযোগ দেখেন না ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
দণ্ডিত খালেদার রাজনীতির সুযোগ দেখেন না ওবায়দুল কাদের

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মামলার আসামি ও অপরাধের দায়ে দণ্ডিত, তাই তার রাজনীতি করার আর কোনো সুযোগ দেখছেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

খালেদা জিয়া দণ্ডাদেশ থেকে মুক্তি পেয়েছেন কিনা সে প্রশ্নও করেছেন তিনি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ প্রশ্ন করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়া কি দণ্ডাদেশ থেকে মুক্তি পেয়েছেন? তিনি কি মুক্তি পেয়েছেন? যে টুকু পেয়েছেন সেটা মানবিক কারণে। শেখ হাসিনার উদারতার জন্য পেয়েছেন। অসুস্থ মানুষকে মানবিক কারণে তার দণ্ডাদেশ স্থগিত করা হয়েছে, মুক্ত নয়।

কেন? তিনি অসুস্থ। অসুস্থ না হলে তিনি থাকতেন কোথায়? কারাগারে। তাহলে রাজনীতি করার সুযোগ কোথায়? দণ্ডিত ব্যক্তির রাজনীতি করার সুযোগ কোথায়? দণ্ডিত ব্যক্তি তো জেলে থাকবে। মানবিক কারণ, সেটা শেখ হাসিনা করেছেন।

খালেদা জিয়ার বদলে বিএনপি জেনে-বুঝেই তারেক জিয়াকে বেছে নিয়েছে মন্তব্য করে আওয়ামী লীগ সম্পাদক বলেন, দণ্ডিত ব্যক্তির ব্যাপারে তাদের সন্দেহ না থাকলে তারা তারেক রহমানকে কেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন? নিশ্চয়ই ইনি বৈধ না, সে জন্য তাকে বাদ দিয়েছে।

বিএনপি সন্ত্রাসের জন্ম দিয়েছে দাবী করে তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তারা সন্ত্রাস করেছে। আজকে তাদের মুখে সন্ত্রাসের বয়ান আমাদের শুনতে হচ্ছে! শেখ হাসিনা বাংলাদেশে যেখানেই গেছে তারা আক্রমণ, হামলা করেছে। গৌরনদীতে হামলা, তার পরে চট্টগ্রামে, ঈশ্বরদী, কলারোয়ায় হামলা। তারপর গ্রেনেড হামলা তো আছেই।

সন্ত্রাস! বাংলাদেশে সন্ত্রাসের রাজনীতি বিএনপি শুরু করেছে। সন্ত্রাসের সঙ্গে বিএনপির নাম সম্পৃক্ত হয়ে গেছে। সন্ত্রাসের অপর নাম হচ্ছে বিএনপি। বাংলাদেশে নষ্ট রাজনীতির ঠিকানা হচ্ছে বিএনপি। তারাই নষ্ট রাজনীতির হোতা।

যৌথ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাঁপা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ প্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আওয়াল শামীম, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য পারভীন জামান কল্পনা, শাহাবউদ্দিন ফরাজী, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিলসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।