ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘অবৈধ সরকারের পতনের ঘণ্টা বেজে গেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
‘অবৈধ সরকারের পতনের ঘণ্টা বেজে গেছে’

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি ও ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে রাজধানীতে পদযাত্রা করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে পদযাত্রাটি পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে ফকিরাপুল পানির ট্যাংকি ঘুরে আবার পল্টনে এসে শেষ হয়।

 

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান বলেন, ফ্যাসিবাদী-নাৎসিবাদী এ ভোটবিহীন অবৈধ সরকারের পতনের ঘণ্টা বেজে গেছে। এ ভোট চোর সরকারের দুর্নীতিগ্রস্ত মন্ত্রী-আমলাদের সঙ্গে দেশের অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কৃত্রিম সংকট তৈরি হয়েছে। দেশের টাকা লুটপাট করে তারা বিদেশে পাচার করছে। ৯০’র আদলে এ কর্তৃত্ববাদী দখলদার সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থানেরও আহ্বান জানান তিনি।

পদযাত্রা কর্মসূচিতে জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, দেশের জনগণের এ দুর্বিষহ পরিস্থিতিতে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। জনগণকে সঙ্গে নিয়ে এ স্বৈরাচারী অবৈধ সরকারের পতন ঘটিয়েই ছাড়বো ইনশাল্লাহ।  

পদযাত্রা কর্মসূচিতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক পীরসাহেব, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবজাল হোসাইন মৃধা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলীম ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ মজুমদার, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফসহ জোটের অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।