ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘হারাম নয়, হালাল সরকার চাই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
‘হারাম নয়, হালাল সরকার চাই’

চাঁদপুর: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, আমরা নির্বাচন চাই বলেই আজকে পদযাত্রা করছি। তবে এ সরকারের অধীনে কোনো নির্বাচন চাই না।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এ দেশের মানুষ নির্বাচন চায়। এ সরকার রাতের আঁধারের সরকার। এ সরকার ভোট চুরি করে ক্ষমতা দখল করে আছে। তারা জনগণের ভোট চুরি করে রাষ্ট্রক্ষমতায় গিয়েছে, তাই তারা হারাম সরকার। আমরা হারাম নয়, হালাল সরকার চাই।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের হাজী মহসিন রোডস্থ চিত্রলেখা মোড় এলাকায় জেলা বিএনপির উদ্যোগে পদযাত্রা কার্যক্রমের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা জানি এ সরকার লাখ লাখ কোটি টাকা আত্মসাৎ করেছে। ৫০ হাজার কোটি টাকা এ সরকারের লোকেরা লুটপাট করেছে। এ দেশ আজ অর্থ শূন্য। এমন সরকার চাই না দুর্নীতি করে, এমন সরকার চাই না যারা ব্যাংকের টাকা লুট করে।

আসাদুজ্জামান বলেন, আমরা পদযাত্রা করছি এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য, তেল গ্যাস, বিদ্যুতের দাম কমানোর জন্য ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে। এ সরকারের শিক্ষামন্ত্রী শিক্ষা ব্যবস্থায় ভুল তথ্য দিয়ে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিতে চেয়েছিল। তাই তিনি কিছু বই পরিবর্তন করেছেন। তাতে ১২০ কোটি টাকা ক্ষতি হয়েছে। এ শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কিন্তু তারা অপরাধ করেও পদত্যাগ করবে না। তাই আমরা একক ব্যক্তির নয়, সরকারের পদত্যাগ দাবি করে পদযাত্রার কার্যক্রম চাঁদপুরে শুরু করছি।

চাঁদপুর জেলা বিএনপি সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিমুল্লা সেলিমের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা বিএনপি নেতা এম এ হান্নান ও লায়ন হারুনুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।