ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিডিআর বিদ্রোহে আওয়ামী লীগ সরকার জড়িত ছিল: এ্যানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বিডিআর বিদ্রোহে আওয়ামী লীগ সরকার জড়িত ছিল: এ্যানি

লক্ষ্মীপুর: কেন্দ্রীয় বিএনপির বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারির এদিনে পিলখানায় ষড়যন্ত্রমূলক বিডিআর বিদ্রোহে ৫৭ জন সেনাবাহিনীর কর্মকর্তা শহিদ হয়েছিলেন। চক্রান্তমূলক সে বিদ্রোহে বর্তমান আওয়ামী লীগ সরকার জড়িত ছিল।

আমরা তখন তদন্ত দাবি করেছিলাম। সেনাবাহিনীর মাধ্যমে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল। কিন্তু তদন্ত প্রতিবেদনে কি এসেছে তা দেশের মানুষ জানতে পারেনি। এ সরকার সে তদন্ত প্রতিবেদন থামিয়ে দিয়েছিল। সে প্রতিবেদন জনতার সামনে আসলে আরও আগেই এ সরকারকে বিদায় নিতে হতো। আমরা সেই প্রতিবেদন প্রকাশের দাবি জানাচ্ছি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে লক্ষ্মীপুরে খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে আয়োজিত কর্মসূচির শুরুতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ভোট চোর। দিনের ভোট রাতে করে তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। এদেশে আইনের শাসন নেই। বিচার বিভাগের স্বাধীনতা নেই। দেশে দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলকভাবে কারাবন্দি করো রাখা হয়েছে। আজ গণতন্ত্র নেই বলে দেশে এসব হচ্ছে। আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে।  

জেলা বিএনপির আয়োজনে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জেলা শহরের গোডাউন রোডের বাসভবন সামনে থেকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দক্ষিণ তেমুহনী এলাকা হয়ে ফের একই স্থানে এসে কর্মসূচি সমাপ্ত করা হয়।  

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন অর রশিদ, বিএনপি নেতা হাফিজ উল্যা, নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম হাওলাদার ও লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি আহাম্মদ ফেরদৌস মানিক। এতে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।