ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এটিএম রফিকের মতো রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি প্রতিষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এটিএম রফিকের মতো রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি প্রতিষ্ঠিত

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেন, এটিএম রফিকের মতো ত্যাগি রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি আজ প্রতিষ্ঠিত। তার প্রতিষ্ঠিত নতুনবাংলা যুব সংহতি আজকের জাতীয় যুব সংহতি।

যেই সংগঠন সরকার পরিচালনায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভ্যানগার্ড হিসেবে কাজ করেছিল।

তিনি বলেন, এটিএম রফিক জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্নের অন্যতম কারিগর। পার্টির জন্য তার ত্যাগ দলের নেতাকর্মীদের যুগ যুগ মনে রাখতে হবে।  

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এটিএম রফিকের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় জাপা মহাসচিব একথা বলেন।  

এসময় মুজিবুল হক আরও বলেন, এটিএম রফিক চাইলে মন্ত্রী এমপি হতে পারতেন, কিন্তু তার সেদিকে নজর ছিল না। তিনি ছিলেন কর্মী ও সহযোগীবান্ধব একজন নেতা। তার স্বপ্ন ছিল শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। খাঁটি বাংলাদেশি হওয়াই ছিল এটিএম রফিকের রাজনৈতিক দর্শন।  

এটিএম রফিক ফাউন্ডেশন ও জনশক্তি ট্রাস্টের চেয়ারম্যান এটিএম রাহাত মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় আরও বক্তব্য দেন- জাতীয় পার্টি সরকারের সাবেক প্রতিমন্ত্রী মন্ত্রী নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টির কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, জনপ্রিয় চিত্র পরিচালক ও জাতীয় পার্টি-জেপি'র প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, বিলুপ্ত নতুনবাংলা যুব সংহতির অন্যতম নেতা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, জাতীয় পার্টির যুগ্ম মহাসচবি ফখরুল আহসান শাহজাদা, বেলাল হোসেন, এটিএম রফিকের অন্যতম সহযোগী আহমেদ মির্জা খবির, বিকল্পধারা বাংলাদেশ'র মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, খান মজলিস, এমএইচ খান মঞ্জু, মীর হারুনর রশীদ, জাতীয় যুব সংহতি সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম প্রধান, গণ আজাদী লীগের মহাসচিব আতাউল্লাহ খান, জাতীয় যুব সংহতির সাবেক দফতর সম্পাদক কাজী শামসুল ইসলাম।  

আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় স্মরণসভায় মরহুম এটিএম রফিকের সহধর্মিনী সুলতানা রফিক, বড় ছেলে এটিএম হায়াত মোহাম্মদ ও মেয়ে ফাতেমা রফিক উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
টিএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।