ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করলে কঠোরভাবে মোকাবিলা করা হবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করলে কঠোরভাবে মোকাবিলা করা হবে: কাদের

ঢাকা: নির্বাচনে বিএনপিকে জোর করে আনবে না সরকার তবে নির্বাচন বানচালের চেষ্টা করলে তা কঠোরভাবে মোকাবিলা করা হবে জনিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৷

রোববার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার কেরানীগঞ্জের ঘাটারচরে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এ শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকারকে হটাতে বিএনপি এখন পার্বত্যচট্টগ্রামসহ রোহিঙ্গা শিবির নিয়ে চক্রান্ত করছে। চক্রান্ত করে শেখ হাসিনাকে হটাবেন? ফখরুল সাহেব মনে রাখবেন, ৭৫ আর ২০২৩ সাল এক নয়। ২০০১ আর ২০২৩ এক নয়। সেই তত্ত্বাবধায়ক অস্বাভাবিক সরকার বাংলাদেশে আর হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি জোটে ভাঙনের সুর বেজে উঠেছে। ফখরুল সাহেব,  আপনার দলও ভাঙব না, জোটও ভাঙব না। আপনারা সংকটে আছেন৷ কে আপনাদের ওপর হামলা করেছে? আপনাদের জোট তাসের ঘরের মতো ভেঙে যাবে ৷ বিএনপির খেলার দম ফুরিয়ে গেছে। আমরা আন্দোলনেও খেলব, নির্বাচনেও খেলব।

তিনি বলেন,  প্রস্তুত হয়ে যান, ওদের মতিগতি ভালো না, মতিগতি খারাপ। খারাপ বলেই উল্টাপাল্টা কথা বলতে শুরু করেছে।  তাদের আন্দোলনের গতি যত কমছে, তাদের অভিযোগ তত বাড়ছে। বিএনপি এখন খরার কবলে। খরার মধ্যে পড়েছে বিএনপি। অসুস্থ হয়ে অচিরেই হাসপাতালে যাবে। নির্বাচনে না এলে আইসিইউতে যাবে। মির্জা ফখরুল আবার লাফালাফি শুরু করেছে। জনগণ নেই। ঢাল নেই তলোয়ারে নেই নিধিরাম সর্দার। তাদের আন্দোলন নেতাকর্মীদের আন্দোলন। আন্দোলন চলে না।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদের সভাপতিত্বে এ শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ।

বাংলাদেশ সময় ১৯৪১ ঘন্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।