ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মধুর ক্যান্টিনে গিয়ে ছাত্রদলের আন্দোলন করতে হবে: এ্যানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
মধুর ক্যান্টিনে গিয়ে ছাত্রদলের আন্দোলন করতে হবে: এ্যানি

ঢাকা: বর্তমানে ছাত্রদলের আন্দোলন করার যে সুযোগ সৃষ্টি হয়েছে তা আর হবে না। ফলে সরকারকে উৎখাত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে গিয়ে ছাত্রদলের আন্দোলন করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের মুক্তির দাবিতে  আয়োজিত প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী ছাত্রদল উত্তরাঞ্চলের সাবেক ও বর্তমান নেতারা এই প্রতিবাদ সভার আয়োজন করে।

এ্যানি বলেন, ছাত্রদল আন্দোলন সংগ্রামের অতন্দ্র প্রহরী। এরশাদের বিরুদ্ধে আমরা আন্দোলন করেছি। তাই এই প্রজন্মকেও আন্দোলন করতে হবে। আর এই প্রজন্ম যদি জেগে উঠে তাহলে মধুর ক্যান্টিনে গিয়ে সেই পদযাত্রা, সেই পতাকা মিছিল আমাদের করতে হবে। দেশকে উদ্ধারের জন্য জাতীয়তাবাদী ছাত্রদলকে নেতৃত্ব দিতে হবে। অতীতে আমরা যে আন্দোলন করেছি সেই একই মনোবল এবং সাহস নিয়ে আমরা বর্তমান ছাত্রদলের পাশে আছি এবং থাকব।

তিনি বলেন, এই সরকারকে হটাতে চলমান আন্দোলনে ছাত্রদলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাদেরকে নতুন আন্দোলন গড়ে তুলতে হবে। যুব সমাজকেও এগিয়ে আসতে হবে। আন্দোলনে আমাদের পিছপা হওয়ার কোনো সুযোগ নেই।

বিএনপির নেতাকর্মীদের উপর যত ধরণের খারাপ আচরণ করা দরকার, সরকার তা জেলখানায় বিএনপির উপর করেছে বলেও জানান শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সভা সঞ্চালনা করেন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা সভাপতি খায়রুল কবির খোকন, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম বকুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।