ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওবায়দুল কাদের কবে-কখন-কোথায় খেলবেন জানতে চান শাহজাহান ওমর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
ওবায়দুল কাদের কবে-কখন-কোথায় খেলবেন জানতে চান শাহজাহান ওমর

বরিশাল: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কোথাও ভাষণ দিতে গেলে বলেন ‘খেলা হবে’। তিনি কখন-কোথায় খেলবেন সেটি জানতে চান বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।

শ‌নিবার (৪ মার্চ) সকালে বরিশাল নগরের আমতলা মোড় এলাকায় মহানগর বিএনপি আয়োজিত কোতোয়ালি থানা এলাকার পদযাত্রা অনুষ্ঠিত হয়। পদযাত্রাটি নির্দিষ্ট স্থান থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে চাঁদমারি এলাকায় শেষ হয়। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় ওবায়দুল কাদের কোথায় খেলবেন প্রশ্ন করেন ওমর।

শাহজাহান ওমর বলেন, ওবায়দুল কাদের কিছু হলেই বলেন খেলা হবে। তিনি কবে কখন কোথায় খেলবেন জানালে আমরা খেলোয়াড় নিয়ে চলে আসবো।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সৃষ্টি। আমরা সেই তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, কারাবন্দীদের মুক্তি, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে সবাইকে এক হয় আন্দোলন করার আহ্বান জানাই।

এদিকে মহানগর বিএনপির আয়োজনে কাউনিয়া ও এয়ারপোর্ট থানা এলাকাতেও পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচি সফল করতে কেন্দ্রীয় বিএনপি ১৫ জন নেতা পৃথক তিনটি পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন।

বেলা সাড়ে এগারোটায় নগরের কাউনিয়া থানা এলাকায় পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ‌্যাড‌ভো‌কেট মজিবর রহমান সরোয়ার। এ সময় তি‌নি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নামে মিথ‍্যা মামলা দিয়েই চলছে। রাষ্ট্রীয় সম্পদ লোপাটের কারণে এখন বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামে জনতার নাভিশ্বাস উঠেছে।

উপস্থিত নেতাকর্মীরা এ সময় ভোটারবিহীন সরকারের পতন ঘটিয়েই ঘরে ফিরবেন ব‌লে প্রত্যয় ব্যক্ত করেন।

বিএনপির এ কর্মসূচি কেন্দ্র করে  নগরজু‌ড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তৎপরতা ছিল।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।