ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজবাড়ীতে ২৬ বছর পর যুবলীগের সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
রাজবাড়ীতে ২৬ বছর পর যুবলীগের সম্মেলন

রাজবাড়ী: রাজবাড়ীতে দীর্ঘ ২৬ বছর পর শনিবার (৪ মার্চ) জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  

এদিন বেলা ১১টা থেকে জেলা শহরের ঐতিহাসিক শহীদ খুশি রেলওয়ে ময়দানে প্রথম ধাপে সম্মেলন শুরু হয়।

এতে প্রায় ৩০-৪০ হাজারের বেশি নেতাকর্মী উপস্থিত হয়েছেন।  

এরপর দ্বিতীয় ধাপে বিকেলে পৌরসভার অডিটোরিয়ামে কমিটির নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।  

এ সময় সম্ভাব্য প্রার্থী ও ১৭৮ জন কাউন্সিলর উপস্থিত থাকবেন। এছাড়া জেলা যুবলীগের সভাপতি পদে আটজন ও সাধারণ সম্পাদক থেকে দশজন কেন্দ্রীয় কমিটির কাছে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

প্রধান বক্তা হিসেবে যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল; সম্মানিত অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান; বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন।  

এছাড়া সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগের নেতাকর্মী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

রাজবাড়ী যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বর্তমান জেলা যুবলীগের আহ্বায়ক মো. জহুরুল ইসলাম জানান, কেন্দ্র থেকে রাজবাড়ী জেলা যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করার পর থেকে যুবলীগের নেতাকর্মীরা দারুণ উজ্জীবিত। সম্মেলনকে সফল করতে গত এক মাস ধরে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও পৌর ইউনিটগুলো একাধিক সভা ও মিছিল করেছে। এই সম্মেলনে শনিবার জেলার লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থকরা সম্মেলনে যোগ দিয়েছেন। সম্মেলনে ১৭৮ জন কাউন্সিলর ও ১০ হাজার ডেলিগেটর উপস্থিত আছেন।

উল্লেখ্য, রাজবাড়ী জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন হয় ১৯৯৬ সালে। এরপর ২০০৪ সালে ওই কমিটি ভেঙে দিয়ে জহুরুল ইসলামকে আহ্বায়ক এবং আবুল হোসেন ও শাহ মো. জাহাঙ্গীর জলিলকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। সর্বশেষ তিন মাসের আহ্বায়ক কমিটি দিয়ে পার হয় ১৯ বছর। গত ১০ ফেব্রুয়ারি যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল জেলা শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।