ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিদ্দিকবাজারের বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: মির্জা আজম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
সিদ্দিকবাজারের বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: মির্জা আজম

ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারের ঘটনা কোনো দুর্ঘটনা নাকি পরিকল্পিত নাশকতা, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

বুধবার (৮ মার্চ) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বিস্ফোরণে আহতদের দেখতে এসে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা আজম বলেন, একটি ঘটনা হলে ভাবা যেতো এটি দুর্ঘটনা। কিন্তু দেশে কয়েক দিনের মধ্যে পরপর কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। আমাদের মধ্যে সন্দেহ দেখা দিয়েছে। এ সব নিছক দুর্ঘটনা নাকি পরিকল্পিত কোন নাশকতা তা খতিয়ে দেখা হবে। এজন্য তদন্ত কমিটি গঠন করা হবে।
    
তিনি আরও বলেন, আমাদের দলের (আওয়ামী লীগ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিছুক্ষণ আগে বলেছেন, এগুলো দুর্ঘটনা কি না, তা খতিয়ে দেখা হবে। এ ছাড়া এখানে দায়িত্বরতদের কোনো দুর্বলতা ছিল কি না, তা দেখা হচ্ছে।

সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে আহতদের সব ধরনের সহযোগিতা দেওয়া হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সরকার সবকিছু করছে। আত্মীয়-স্বজনরা যাতে হতাশ হয়ে না পড়েন সেজন্য তাদের সঙ্গে আমরা কথা বলেছি। তাদের মনোবল শক্তি করতে সরকার তাদের পাশে আছে। আমরা সকল ধরনের সহযোগিতা নিয়ে আহতদের পাশে আছি।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, মির্জা আজম হাসপাতালে এসে আহতদের খোঁজ খবর নিয়েছেন এবং সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে আহতদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে হচ্ছে ও হবে বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
এসসি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।