ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কথা বললে শুনবো না: আইনমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কথা বললে শুনবো না: আইনমন্ত্রী

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেনছেন, আমরা স্বাধীন রাষ্ট্র, জনগণের জন্য যেটা ভালো হবে আমরা সেটাই করবো। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিষয়ে কেউ কোনো কথা বললে সেটা শুনবো না৷ 

বৃহস্পতিবার (০৯ মার্চ) দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির নেতৃত্বে ডেনমার্ক, ইতালি, নেদারল্যান্ডস, জার্মানি, স্পেন ও ফ্রান্সের রাষ্ট্রদূততের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

  

অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, নির্বাচনে সবার অংশগ্রহণ আমরা চাই। আমি এটাও বলতে পারি, বাংলাদেশে আসন্ন যে নির্বাচন সেটা ফ্রি-ফেয়ার এবং নিরপেক্ষ হবে।  

তিনি বলেন, সংবিধানের বাইরে আমরা যাবো না। সংবিধানে যেভাবে নির্বাচনের কথা বলা হয়েছে ঠিক সেভাবেই নির্বাচন হবে। আমরা চাই দেশের সব রাজনৈতিক দল এই নির্বাচনে অংশ নেবে। কিন্তু নির্বাচনে কে অংশ নেবে, কে নেবে না সেটা সেসব রাজনৈতিকদলের সিদ্ধান্তের ওপর নির্ভর করে।  

অনেক রাষ্ট্রদূত নির্বাচনের পরিবেশ নিয়ে কথা বলছেন, আর বিএনপি এই পরিবেশে নির্বাচনে আসবে না। বিদেশি কোনো চাপ অনুভব করছেন কিনা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমাদের ওপর বিদেশিদের কোন চাপ নেই। আমারা যেহেতু হত্যা বা মিথ্যার রাজনীতি করি না তাই বিদেশিরা যদি জানতে চায়, আমাদের জানাতে কোনো আপত্তি নাই। আমরা কোনো লুকোচুরি করি না।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।