ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
‘খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার’ কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উল-নবী খান সোহেল

দিনাজপুর: বেগম খালেদা জিয়া আওয়ালীগের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উল-নবী খান সোহেল।

শনিবার (১১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর শহরের নিমতলা মোড়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি আয়োজিত ১০ দফা দাবি আদায়ের লক্ষে মানববন্ধনে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের একজন বলে খালেদা জিয়া রাজনীতি নির্বাচন কোনোটাই করতে পারবেন না। আবার অন্যজন বলে খালেদা জিয়া রাজনীতি করতে পারলেও নির্বাচন করতে পারবেন না। খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ যেন আওমামী লীগ করে দেবে। আবার খালেদা জিয়ার মামলার রায় মনে হয় যেন অর্ধেক আদালত করে আর অর্ধেক আওয়ামী লীগ করে থাকে। খালেদা জিয়া আওয়ামী লীগের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আজকে যারা খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ করার চেষ্টা করছেন, আগামী নির্বাচনে এদেশের ১৬ কোটি জনগণ আপনাদের ভাগ্য নির্ধারণ করে দেবে। আপনাদের বিনা ভোটের সরকারকে এদেশের জনগণ দেশ ছাড়া করবে।

তিনি বলেন, শ্রীলঙ্কা যখন দেউলিয়া হয় তখন ওই দেশের জনতার চাপে মন্ত্রী-এমপিরা ছোট্ট কাপড়ের টুকরা পরে ওই দেশ ছেড়ে পালিয়েছিল। এদেশের জনগণ আপনাদেরকে ওই এক টুকরা কাপড় পরারও সুযোগ দেবে না। কাজ করে বিএনপি, আর তাতে ছবি লাগিয়ে দেন আপনাদের। কাজ না করে ছবি লাগিয়ে দিয়ে জনগণের মন থেকে বিএনপির নাম মুছে ফেলতে পারবে না। দাবি আদায় না হলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

মানববন্ধনে রংপুর বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ  জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচিসহ বিএনপির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।